কুয়াকাটায় মৎস্যজীবীদের সাথে নৌ-পুলিশের সচেতনতামূলক সভা

0
478

মাইনুদ্দিন আল আতিক, পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটায় নৌ-পুলিশের উদ্যোগে বঙ্গোপসাগরে মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য মাছ ধরা নৌযান কর্তৃক যে কোনো প্রজাতির মৎস্য নিষিদ্ধকরণ বাস্তবায়ন সংক্রান্ত সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সচেতনতামূলক সভায় আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রে স্থানীয় জেলে, মৎস্য ব্যবসায়ী এবং সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন। মঙ্গলবার (১৬ মে) বিকেল ৫ টায় কুয়য়াকাটা নৌ-পুলিশের পরিদর্শক আক্তার মোর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পুলিশের বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা, লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আনছার উদ্দীন মোল্লা, আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবস্থাপক শাকিল আহম্মেদ, মহিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। এছাড়াও মৎস্য বন্দর আলীপুর-মহিপুরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা আগামী ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে সকল জেলেদের সমুদ্রে যেতে নিষেধ করেন এবং অবরোধের সুফল সম্পর্কে জেলেদের সচেতন করেন। এসময় জেলেরা তাদের বিভিন্ন দাবি-দাওয়ার কথা উপস্থাপন করেন।