এফডব্লিউএ’র বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন হলান্ড

0
103

চলতি মৌসুমের শুরুতেই ম্যানচেস্টার সিটিতে পাড়ি দেন আর্লিং হলান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির জার্সিতে দুর্দান্ত সময় পার করছেন এই স্ট্রাইকার। একের পর এক গোল করে অভিষেকেই রেকর্ডবুক ভেঙে তচনছ করে দিচ্ছেন নরওয়ের এই ফুটবলার।

এবার মাঠে অবিশ্বাস্য পারফরম্যান্সের পুরস্কারও পেয়েছেন আর্লিং হলান্ড। ইংল্যান্ডের ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ম্যানসিটির ২২ বছর বয়সী এই প্রতিভাবান স্ট্রাইকার।

শুক্রবার (১২ মে) ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন (এফডব্লিউএ) তাদের নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে বিজয়ী হিসেবে তরুণ এই তারকার নাম ঘোষণা করেন।

বিবৃতিতে এফডব্লিউএ বলেছে, ‘ইংল্যান্ডে উদ্বোধনী মৌসুমে ম্যানচেস্টার সিটির জার্সিতে দুর্দান্ত খেলা হলান্ড বিশাল ব্যবধানে জিতেছেন। এখন পর্যন্ত ৫১ গোল করেছেন তিনি। একপর্যায়ে তার সঙ্গে আর্সেনালের বুকায়ো সাকার লড়াই হচ্ছিল। তবে শেষ পর্যন্ত ৮২ শতাংশ ভোট পেয়ে বিশাল ব্যবধানে জয়ী হন হলান্ড। প্রিমিয়ার লিগ শুরু হওয়ার পর থেকে যা সবচেয়ে বড় ব্যবধানে জয়।’

এদিকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়ে দারুণ উচ্ছ্বসিত হলান্ড জানান, প্রতিদিনই সেরা হওয়ার জন্য লড়াই করেন তিনি। ম্যানসিটির এই তারকা বলেন, ‘ইংলিশ ফুটবলে প্রথম মৌসুমে ফুটবল রাইটার্সের পুরস্কার জেতা আমার জন্য সম্মানের। প্রতিদিনই আমি সেরা হতে চেষ্টা করি। এভাবে সম্মানিত হওয়া আমার কাছে বিশেষ কিছু।’

ইংল্যান্ডে প্রথম মৌসুমেই ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) অ্যাওয়ার্ড জেতা চতুর্থ ফুটবলার হলান্ড। পুরুষদের পাশাপাশি নারীদের ফুটবলেও দেয়া হয়েছে এই পুরস্কার।

অস্ট্রেলিয়ান চেলসি স্ট্রাইকার স্যাম কের জিতেছেন বর্ষসেরা নারী ফুটবলারের মুকুট। এতে ইতিহাসের সাক্ষী হয়ে প্রথম নারী ফুটবলার হিসেবে টানা দ্বিতীয়বার এই খেতাব জিতলেন তিনি। চলতি মৌসুমে চেলসির হয়ে ৩৪ ম্যাচে ২৬ গোল করেছেন কের।