পদত্যাগ করলেন খুলনা সিটি মেয়র

0
97

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃআসন্ন কেসিসি নির্বাচনে অংশ নিতে মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন তালুকদার আবদুল খালেক।

বৃহস্পতিবার (১১ মে) বিকালে স্থানীয় সরকারন মন্ত্রী তাজুল ইসলামের হাতে পদত্যাগপত্র তুলে দেন তিনি। তবে নির্বাচনের আগ পর্যন্ত কেসিসির আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেয়া হয়েছে।

২০১৮ সালে ১৫ মে সিটি নির্বাচনে বিজয়ের মধ্যে দিয়ে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব শুরু করেন নগর আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান এই রাজনৈতিক নেতা। সেই হিসেবে মেয়র হিসেবে তাঁর দ্বিতীয় মেয়াদ শেষ হচ্ছে। ২০০৮ সালে তিনি প্রথমবার মেয়র ছিলেন। ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর সিটি মেয়র তালুকদার খালেক দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করেন। নির্বাচনী আইন অনুযায়ী আসন্ন ১২ জুন কেসিসি নির্বাচনে প্রার্থী হতে তিনি এই পদ ছাড়লেন। তিনি ইতিমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন লাভ করেছেন।

এদিকে বুধবার (১০ মে) শেষ কর্মদিবসে ব্যস্ত সময় পার করেছেন সিটি মেয়র। তিনি বেলা ১১টায় নগর ভবনে বিগত দিনের উন্নয়ন ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন। সংবাদ সম্মেলন সিটি মেয়র নগর উন্নয়নে বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের সার্বিক অবস্থা তুলে ধরেন। সিটি করপোরেশন সূত্র জানায়, শেষদিনে মেয়র সকাল থেকেই ব্যস্ত সময় পার করেন। তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। এরমধ্যে নগর সংলগ্ন হরিণটানা খালের বর্তমান অবস্থা সরেজমিন পরিদর্শন করেন। বিকেলে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে খুলনা মহানগরীর ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে গৃহীত ওয়াটার অ্যাজ লেভারেজ প্রকল্পের উপদেষ্টা কমিটির এক সভায় অংশ নেন। তাছাড়া দিনভর বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও প্রতিনিধিদের সাথে মতবিনিময়, সাক্ষাৎ করে সময় পার করেন।