নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

0
262

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকীতে স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত।এ উপলক্ষে মঙ্গলবার (২মে) সকাল ৮ঘটিকায় নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক রেলি, আলোচনা সভা ও কেক কাটা হয়েছে।

১৯৭১ সালের ২ মে কোলকাতার ৮ নং থিয়েটার রোডে প্রবাসী সরকারের কার্যালয়ে বাংলাদেশ সরকারের (মুজিব নগর সরকার) প্রথম অধিদপ্তর হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের যাত্রা শুরু হয়। মহান স্বাধীনতা সংগ্রামে যোদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবা প্রদান, শ্বরণার্থী শিবিরে স্বাস্থ্য সেবা প্রদানের পাশাপাশি সম্মুখ সমরে সরাসরি অংশগ্রহণের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তর ইতিহাসের পাতায় স্থান করে নেয়। এই সোনালী দিনের স্মৃতিকে চির অম্লান ও স্বরনীয় করে রাখতে গত বছর অর্থাৎ ২০২২ সাল থেকে ২ মে’ কে “স্বাস্থ্য ও কল্যাণ ” দিবস পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।

দিবসটি উপলক্ষে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক আয়োজিত কেক কাটা, রেলি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ আকাইদ, জুনিয়র কনসালটেন্ট সার্জারী ডাঃ কাজী শরিফুর রহমান, জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ডাঃ এ এস এম শফিকুল ইসলাম মিলন, জুনিয়র কনসালটেন্ট গাইনী ডাঃ লায়লা কামরুজ্জাহান পান্না, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজী ডাঃ জোনাইদ হাসান ফাহাদ, জুনিয়র কনসালটেন্ট শিশু ডাঃ খায়রুল আলম সিদ্দিকী, মেডিকেল অফিসারবৃন্দ, সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফ, এসএসিএমও, মেডিকেল টেকনোলজিস্ট, অফিস স্টাফ সহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ প্রমূখ।