খুলনায় শ্রমিকদলের র‌্যালিতে পুলিশের লাঠিচার্জ, আটক ২

0
135

খুলনা প্রতিনিধিঃ খুলনায় শ্রমিকদলের মে দিবসের র‌্যালিতে পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন শ্রমিকদল। পুলিশের লাঠিচার্জে ১০-১৫ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন তারা।

এ ছাড়া, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফি ও সদস্য ইসলাম খলিফাকে আটক করা হয়েছে। সোমবার (০১ মে) সকাল সাড়ে ১০ টার দিকে নগরীর স্টেশন রোডে পুলিশের বাঁধায় র‍্যালি পন্ড হয়।

শ্রমিক দলের ২ নেতাকে আটকের বিষয়টি নিশ্চিত করে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, অনুমতি না নিয়ে তারা সড়ক আটকে কর্মসূচি পালন করছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। এসময় ২ জনকে আটক করা হয়েছে।

এদিকে দুপুরে দলীয় কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা বলেন, মে দিবস উপলক্ষে সোমবার সকালে দলীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ ও র‌্যালির আয়োজন করে নগর ও জেলা শ্রমিক দল। বিষয়টি ৭ দিন আগে খুলনা মেট্রোপলিটন পুলিশকে অবহিত করা হয়। কিন্তু, তারা অনুমতি দেয়নি। মে দিবসে অন্যান্য শ্রমিক সংগঠন কর্মসূচি পালন করবে, অথচ শ্রমিক দল করতে পারবে না-এটা কেমন কথা। বিএনপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে অধিকার আছে রাজনৈতিক কর্মসূচি পালন করার।

তিনি বলেন, সকাল থেকে বিএনপি কার্যালয়ের প্রবেশদ্বারে পুলিশ মোতায়েন করা হয়। দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের যেতে বাধা দেয়া হয়। পরে স্টেশন রোডে শ্রমিক দল র‌্যালি বের করলে পুলিশ লাঠিচার্জ করে। লাঠিচার্জে ১০-১৫ জন নেতাকর্মী আহত হন এবং ২ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিন, স ম আব্দুর রহমান, কাজী মাহমুদ আলী, শের আলী সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আলম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদী, আব্দুর রাজ্জাক, কে এম হুমায়ুন কবির, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন পরাগ, আবু সাঈদ হাওলাদার আব্বাস, মোল্লা ফরিদ আহমেদ, জাহিদুল হোসেন জাহিদ, মিজানুর রহমান মিলটন, ফারুক হোসেন, মজিবর রহমান, এমদাদ হোসেন, আসাদুজ্জামান আসাদ, স্বেচ্ছাসেবক দলে শফিকুল ইসলাম শাহিন, মুনতাসির আল মামুন, শ্রমিকদল নেতা উজ্জল কুমার সাহা প্রমুখ।