যাত্রাবাড়ীতে বিপুল পরিমান অবৈধ সীমকার্ড বিক্রয়কারী চক্রের মূলহোতাসহ আটক ২

0
165

মনির হোসেন জীবন: রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে অবৈধভাবে রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড বিক্রয়কারী চক্রের মূলহোতা আসলাম এবং তার সহযোগীসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসময় তাদের নিকট থেকে বিপুল পরিমাণ অবৈধভাবে রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড জব্দ করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতরা হলেন, এ চক্রের মূলহোতা নওগাঁ জেলার মহাদেবপুর থানার দাসরা গ্রামের মো: জাহিদুল ইসলামের পুত্র মোঃ আসলাম হোসেন (২৫) এবং তার অন্যতম সহযোগী একই জেলার ধামইরহাট থানার ধনতারা গ্রামের মো: মোসলেম উদ্দিনের পুত্র মোঃ মিসকাত হোসেন (২০)।

আজ রোববার বিকেলে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ অবৈধ সীমকার্ড জব্দ এবং আসামী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, আজ রোববার সন্ধ্যা পৌনে ৬ টায় র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল আজ রোববার দুপুর ১২ টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে অবৈধভাবে রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড বিক্রয়কারী সংঘবদ্ধ চক্রের মূলহোতা আসলাম হোসেনসহ দু’ সদস্যকে আটক করতে সক্ষম হয়।

ফারজানা হক জানান, গ্রেফতারকালে তাদের নিকট থেকে ৩২০ টি অবৈধভাবে রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড
উদ্বার করা হয়।

ফারজানা হক আরো জানান, গ্রেফতারকৃত আসামিরা দীর্ঘদিন যাবৎ রাজধানী যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় সহজ সরল মানুষের নিকট থেকে প্রতারণামূলকভাবে তথ্য হাতিয়ে এসব অবৈধ রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড সংগ্রহপূর্বক ক্রয়-বিক্রয় করে আসছিল।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, এ চক্রটি এসব সীমকার্ড ব্যবহার করে বিভিন্ন অপরাধী চক্র তাদের বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে থাকে যাতে করে তারা আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে নিজেদেরকে গোপন রাখতে পারে। আগামীতে এসকল অসাধু সীমকার্ড ব্যবসায়ী চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন প্রক্রিয়াধীন আছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।