সারাদেশের ন্যায় উল্লাপাড়ায় এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

0
124

উল্লাপাড়া সিরাজগঞ্জ প্রতিনিধি : সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এসএসসি, দাখিল, ভোকেশনাল ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। রবিবার সকাল দশটায় উপজেলার ৭ টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় ৪ হাজার ৯ শ‘ ৪১ জন পরীক্ষার্থী ছিল। তাদের মধ্যে ৪ হাজার ৮ শ ৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে।

সকাল থেকেই পরীক্ষা কেন্দ্রেগুলোর সামনে অভিভাবকদের উপস্থিতি লক্ষ করার মতো ছিল। প্রত্যেক পরীক্ষার্থীকে তল্লাসি করে কেন্দ্রে প্রবেশ করানো হয়। প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী সহ পরীক্ষায় নিয়োজিত কক্ষ পরিদর্শকগণ উপস্থিত ছিলেন। সুষ্ঠভাবে পরীক্ষা সম্পাদনের লক্ষ্যে কেন্দ্রগুলোতে নিয়োগকৃত ম্যাজিষ্ট্রেট, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতি লক্ষ্য করা গেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম শামসুল হক জানান, উপজেলার উল্লাপাড়া ও সলঙ্গা থানায় ৭ টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে এসএসসি ৪ টি, দাখিল ১ টি, স্কুল ভোকেশনাল ১ টি ও টেকনিক্যাল ভোকেশনাল ১টি কেন্দ্র রয়েছে। এসএসসি পরীক্ষার প্রথম দিনে স্কুল শাখায় ৩ হাজার ২ শ ৬৮ জন, দাখিল শাখায় ১১৭৩ জন, ভোকেশনালে ২ শ ৫৮ জন, স্কুল টেকনিক্যাল শাখায় ৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে।