গোপালগঞ্জে ১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামী পল্টন থেকে আটক

0
202

মনির হোসেন জীবন- গোপালগঞ্জের মুকসুদপুরে নারী ও শিশু নির্যাতন মামলায় ১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ রাজ্জাক বিশ্বাস (৩৮)কে রাজধানীর পল্টন এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব বলছে, গ্রেফতারকৃত আসামী মোঃ রাজ্জাক বিশ্বাস গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার নজির বিশ্বাসের পুত্র। ২০১৪ সালে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানা এলাকায় নারী ও শিশু নির্যাতন মামলায় ১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামী সে। সে এতো দিন পালিয়ে বেড়াচ্ছিল।

আজ শনিবার বিকেলে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, আজ শনিবার সন্ধ্যা সোয়া ৬ টায় র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল গতকাল শুক্রবার দিবাগত রাত ১২ টা ৫ মিনিটের সময় রাজধানীর পল্টন থানার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সামনে অভিযান চালিয়ে ১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ রাজ্জাক বিশ্বাসকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, গ্রেফতারকৃত পলাতক আসামী রাজ্জাক বিশ্বাস প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করেছেন। তার নামে ২০১৪ গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের করা হয়। মামলার পর সে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার হয়ে কিছুদিন জেল খেটে জামিনে মুক্তি পায়। জামিনে মুক্তি পাওয়ার পর সে পরবর্তী দুইটি শুনানিতে আদালতে হাজিরা দেয়। এরপর সে আর কোন শুনানিতে আদালতে হাজিরা না দিয়ে আত্মগোপনে থাকতে শুরু করে।

তিনি আরো জানান, দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে ২০১৭ সালে ১৪ বছর সাজা প্রদানের রায় ঘোষনা করেন। জামিনে মুক্তির পর সে আদালতে হাজিরা না দিয়ে রাজধানীর পল্টনসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবন যাপন করে আসছিল।

গ্রেফতারকৃত সাজাপ্রাপ্ত পলাতক আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ফারজানা হক।