ন্যান্সির বাসায় চুরি: গৃহকর্মী তাহমিনা ও তার স্বামী কারাগারে

0
136

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সির বাসা থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বর্ণপদক এবং জুয়েলারি চুরির মামলায় গৃহকর্মী তাহমিনা ও তার স্বামী শাকিলকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম রশিদুল আলম বৃহস্পতিবার এ আদেশ দেন।

ওই দিন গৃহকর্মী তাহমিনা ও তার স্বামী শাকিলকে আদালতে হাজির করে তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) ছাদেক মিয়া। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আগামী ২ মে রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

মামলার অভিযোগে ন্যান্সি উল্লেখ করেন, তার বাসায় গৃহপরিচারিকার কাজ করেন তাহমিনা ও রিপা। শাকিল তাহমিনাকে প্রায়ই বাসা থেকে নিতে আসতেন। গত ৫ এপ্রিল বাসার কাউকে না জানিয়ে তারা চলে যান। তারও আগে গত ২৬ ফেব্রুয়ারি গৃহকর্মী রিপা কাউকে কিছু না জানিয়ে বাসা থেকে চলে যান। গত ১৮ এপ্রিল ন্যান্সি দেখতে পান আলমারিতে তার দুটি চেইন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ডায়মন্ডের লকেটসহ অনেক অলংকার নেই। যার মূল্য প্রায় তিন লাখ ২১ হাজার টাকা।

এ ঘটনায় ন্যান্সির ভাই শাহরিয়ার আমান সানি গুলশান থানায় মামলা করেন।

এ বিষয়ে ন্যান্সি জানান, গত ১৭ এপ্রিল বাসার ওয়ারড্রব পরিষ্কার করতে গিয়ে চুরির বিষয়ে টের পান। কারণ সেখানে থাকা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বর্ণপদক এবং আরও কিছু জুয়েলারি খুঁজে পাননি তিনি। এ ঘটনায় ২৬ এপ্রিল রাজধানীর গুলশান থানায় লিখিত অভিযোগ দেন এ গায়িকা। অভিযোগে সন্দেহভাজন হিসেবে উল্লেখ করেছেন নিজ বাসার দুই গৃহকর্মীর নাম। ন্যান্সি বলেন, ‘আমি বাসার দুই গৃহকর্মীকে সন্দেহ করছি। দুজনই খুব অস্বাভাবিক কারণ দেখিয়ে কাজ ছেড়ে চলে গেছেন। শুরুতে চুরির ঘটনাটি পুলিশের কাছে মৌখিকভাবে জানাই। তারা এসে সহজে বিষয়টির সমাধানের চেষ্টা করেছেন। কিন্তু সন্দেহভাজনরা অস্বীকার করায় শেষ পর্যন্ত মামলা দায়ের করা হয়।