খুলনায় সন্ত্রাসী ও ডাকাত দলের প্রধান কবির গ্রেপ্তার

0
125

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ- চিহ্নিত সন্ত্রাসী ও ডাকাত দলের প্রধানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার তাকে দাকোপ উপজেলার পানখালী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময়ে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তার সন্ত্রাসী ও ডাকাতের নাম কবির শেখ।

র‌্যাবের পাঠানো প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, কবির শেখ চিহ্নিত সন্ত্রাসী। সে একটি বাহিনী গঠন করে বিভিন্নস্থানে ডাকাতি ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজি চালিয়ে আসছিল। তার বিভিন্ন অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিল। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, নারী নির্যাতন ও চুরিসহ একাধিক মামলা রয়েছে।

মঙ্গলবার রাতে র‌্যাব গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে দাকোপ উপজেলায় কতিপয় ব্যক্তি মাদক বিক্রির জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে তারা উপজেলার পানখালি এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কবির বাহিনীর প্রধান কবির পলানোর চেষ্টা করে ব্যর্থ হয়। সে র‌্যাবের জালে আটক হয়।

পরে তার স্বীকারোক্তি মোতাবেক ঘর থেকে একটি বিদেশি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার গ্রেপ্তারের সংবাদ শুনে এলাকার মানুষ খুব খশি। পরে তাকে দাকোপ থানায় হস্তান্তর করা হয়।