সানন্দবাড়ীতে আনন্দঘন পরিবেশে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ঈদের জামাত অনুষ্ঠিত

0
355
মোঃ নাজমুল হাসান: দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ীতে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন হাজার হাজার মানুষ। শনিবার (২২ এপ্রিল) সকাল ৯ টায় উপজেলার সানন্দবাড়ী সাবেক হাইস্কুল ঈদগাহ মাঠে  ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন সানন্দবাড়ি ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসার আরবি প্রভাষক  মাওলানা মুফতি আব্দুল্লাহ খান ফয়েজী সাহেব।
সকাল ৭ টা থেকেই ধর্মপ্রাণ মুসল্লি ছোট-বড় শিশু-কিশোর ও বৃদ্ধরা পায়জামা পাঞ্জাবি ও মাথায় টুপি পরে নামাজ আদায় করার জন্য দলে দলে মাঠে আসতে শুরু করেন। এতে একপর্যায়ে পরিপূর্ণ হয়ে যায় মাঠ।
আবহাওয়ার অধিদপ্তর অনুযায়ী ঈদের দিন বৃষ্টির পূর্বাভাস থাকলেও   ফজরের নামাজের পর সকাল থেকেই রোদের তীব্রতা বৃদ্ধি পেতে থাকে।  প্রখর  রোদে খোলা আকাশের নিচে মাঠে অবস্থান ও নামাজ আদায় করতে মানুষদের কষ্ট হলেও আল্লাহর সন্তুষ্টি অর্জনে ধৈর্য ধরে নামাজ আদায় করেন মুসল্লিরা।
নামাজ শেষে দেশে ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। এছাড়াও ঈদের শুভেচ্ছা বিনিময় করে ২ নং চরআমখাওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব জিয়াউল ইসলাম জিয়া  সকলকে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় রেখে ও একে অন্যকে সহযোগিতা করার মনোভাব পোষণ করে  পুরো ইউনিয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার কামনা ব্যক্ত করেন।
ঈদের জামায়াত শেষে খুতবা পাঠের পর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। সারা বিশ্বের মুসলিম উম্মাহসহ সব মানুষের গুনাহ মাফ চেয়ে  ও মৃত ব্যক্তিদের রুহের মাগফেরাত কামনা করা হয়েছে ও অসুস্থ দারিদ্র ঋণগ্রস্ত   মানুষের জন্য   দোয়া কামনা করা হয়েছে। যেকোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়েছে।
 ঈদগাহ  ঈদের জামাতে নামাজ আদায় করার জন্য, ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা আসেন। ঈদের নামাজের পর প্রধান আনন্দ একে অপরকে আলিঙ্গন করে শুভেচ্ছা বিনিময় শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন মুসল্লিরা।