তেজগাঁও থেকে ৩ বছরের শিশুকে অপহরণ, উত্তরায় উদ্বার

0
162

মনির হোসেন জীবন- রাজধানীর তেজগাঁও থেকে চাঞ্চল্যকর শিশু আমিরা আবিদীন শিফা (৩)কে অপহরণের চার ঘন্টার মধ্যে উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে অক্ষত অবস্হায় উদ্বার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মূলহোতা অপহরণকারী আব্দুল আজিজ (২৬)কে উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে গত সোমবার রাত সাড়ে ১১ টায় গ্রেফতার করেছে র‌্যাব। এসময় র‌্যাবের উপস্হিতি টের পেয়ে আজিজের এক সহযাগী কৌশলে পালিয়ে গেছে।

র‌্যাব জানিয়েছে, অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ আব্দুল আজিজ নীলফামারী জেলার ডিমলা থানার আবদার আলীর পুত্র।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক অপহৃত শিশুকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মো: ফজলুল হক জানান, গতকাল সোমবার সন্ধ্যা অনুমান সাড়ে ৭ টার দিকে রাজধানীর তেজগাঁও থানা এলাকা থেকে আমিরা আবিদীন শিফা নামের ৩ বছর বয়সের একজন শিশু নিখোঁজ হয়। নিখোঁজের অল্প কিছুক্ষণের মধ্যেই নিখোঁজ শিশুর অভিভাবক তথা তার মা আমিরা পারভিন পিংকীর নিকট শিশু শিফাকে অপহরণ করা হয়েছে মর্মে জনৈক এক ব্যক্তি মুঠো ফোনে কল দিয়ে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করে এবং দাবিকৃত টাকা না পেলে শিশু শিফাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়। ভিকটিমের মা পিংকীর নিকট থেকে এ সংক্রান্তে অভিযোগ পাওয়া মাত্র র‌্যাব-২ অপহৃত শিশু উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতারের উদ্দেশ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে ।

র‌্যাব -২ এর সহকারী পরিচালক সিদ্দিকুর রহমান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস দল জানতে পারে, রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় ওই অপহরণকারী অবস্থান করছে। এমন প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল উত্তরা পশ্চিম থানা এলাকায় সোমবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে অভিযান চালিয়ে শিশু আমিরা আবিদীন শিফা (৩)’কে অক্ষত অবস্থায় উদ্ধার করে এবং অপহরণকারী মোঃ আব্দুল আজিজ (২৬)কে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তার এক সহযোগী পালিয়ে গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত অপহরণকারী আব্দুল আজিজ ভিকটিমের বাড়িতে পড়ানোর সুবাদে বাসায় আসা যাওয়া করত। ভিকটিমের পারিবারিক অর্থ সম্পত্তির বিষয়ে তথ্য সংগ্রহ করে ভিকটিমকে অপহরণ করে তার মায়ের নিকট থেকে অবৈধ ভাবে অর্থ আদায়ের উদ্দেশ্যে শিফাকে সে অপহরণ করে। পূর্বপরিকল্পনা অনুযায়ী অপহরণকারী আব্দুল আজিজ গতকাল সোমবার নাবালিকা শিশু আমিরা আবেদীন শিফা (৩)’কে অপহরণ পূর্বক অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং ভিকটিমের মায়ের নিকট এক কোটি টাকা মুক্তিপণ দাবি করে। এঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করেন।

ডিএমপির তেজগাঁও থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত আসামী এবং অপহরণকারী আব্দুল আজিজকে জিঙ্গাসাবাদ শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাবের এ কর্মকর্তা।