শেষ কর্মদিবসে সড়কে গাড়ির জট, ভোগান্তি চরমে

0
106

পবিত্র ঈদুল ফিতরের আগে শেষ কর্মদিবস ছিল আজ (মঙ্গলবার)। ফলে অফিস শেষে গ্রামের বাড়ি ফিরছে রাজধানীর হাজার হাজার মানুষ। বিকেল থেকে সড়কে গাড়ির চাপ বেড়ে যায়; এতে সৃষ্টি হয় যানজটের। বিশেষ করে রাজধানীর বাস টার্মিনাল ও শহর থেকে বের হওয়ার রাস্তাগুলোতে যানজট দেখা গেছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাজধানীর গাবতলী, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, আব্দুল্লাহপুর, বাড্ডা লিংক রোড, মহাখালী, রামপুরা, শ্যামলী ও মিরপুর এলাকায় অফিস শেষে মানুষের বাড়তি চাপ দেখা গেছে।

সকাল থেকে রাজধানীর এসব এলাকায় যানচলাচল মোটামুটি স্বাভাবিক ছিল। কিন্তু অফিস ছুটি হওয়ার পরপরই যানচলাচল বেড়ে যায়। এবারের রমজানে প্রতিদিন ইফতারের আগে রাস্তায় গাড়ির চাপ পরিলক্ষিত হয়েছে। ঈদের আগে আজ শেষ কর্মদিবস হওয়ায় অফিস শেষ করে সবাই বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালমুখী হওয়ায় যানজট আরও বেড়ে যায়।

সায়েদাবাদ এলাকায় দেখা যায়, বিকেলে থেকে যানজট শুরু হয়েছে। যাত্রাবাড়ীর হানিফ ফ্লাইওভার ও এর নিচ দিয়ে যানবাহনে চড়ে ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ। ফলে ফ্লাইওভারের ওপর ও নিচ দিয়ে অসহনীয় যানজটের সৃষ্টি হয়।

বিকেল ৪টার দিকে যাত্রাবাড়ী হয়ে বাড়ি ফিরছিলেন রুদ্র চৌধুরী। তিনি বলেন, বিকেল ৪টায় বাসে উঠলাম। কিন্ত এখনও হানিফ ফ্লাইওভারের নিচে বাস আটকে আছে। এই গরমে এভাবে যানজটে বসে থেকে অস্বস্তি লাগছে। কখন যে যানজট কমবে!

যাত্রাবাড়ী এলাকায় দায়িত্বরত ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. মাহবুব বলেন, আজ রাস্তায় গাড়ির প্রচুর চাপ। সে কারণে ফ্লাইওভারের ওপরে ও নিচে অনেক যানজট লেগে গেছে। আজ থেকে ঈদযাত্রা শুরু হয়েছে, তাই গাড়ির চাপ বাড়বে এটাই স্বাভাবিক। ঈদযাত্রা শেষ না হওয়া পর্যন্ত এই চাপ থাকবে।

অন্যদিকে রাজধানীর বাড্ডা ও তেজগাঁও এলাকায়, অফিস ছুটি হওয়ার পর থেকে রাস্তায় যানজট সৃষ্টি হয়। অসহনীয় গরমে যানজটের কারণে সীমাহীন ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

এদিকে বাড্ডা এলাকার যানজট নিয়ে দায়িত্বরত ট্রাফিক সার্জন দেবপ্রিয় বলেন, আজ প্রচুর গাড়ি বাড্ডা হয়ে কমলাপুর ও যাত্রাবাড়ী এলাকায় যাচ্ছে। ফলে রাস্তায় গাড়ির অনেক চাপ। তবে গাড়ির চাপ হলেও থেমে থেমে যানবাহন চলছে।

এদিকে গাবতলী বাস টার্মিনালগামী যানবাহনের চাপের কারণে নিউমার্কেট থেকে মিরপুর রোডে প্রচণ্ড যানজট সৃষ্টি হয়েছে। এ ছাড়া মহাখালী বাস টার্মিনাল এলাকার আশপাশেও ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।