ঈদে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

0
165

টানা দুই সপ্তাহ দাবদাহের পর দেশে বৃষ্টি শুরু হয়েছে। সোমবার রাতে সিলেটের কোম্পানীগঞ্জে বৃষ্টি হওয়ায় স্বস্তি ফিরেছে ওই এলাকায়। তবে তামপাত্রা না কমায় গরম কমেনি।

সারা দেশে ৪ এপ্রিল থেকে শুরু হওয়া এ তাপপ্রবাহ আজ মঙ্গলবারসহ আরও দুই দিন অব্যাহত থাকতে পারে। এমন আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দু-একটি জায়গায় বৃষ্টিরও আভাস দিচ্ছে তারা।

এদিকে ঈদের দিন এবং তার পরবর্তী সময়ে বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা গণমাধ্যমকে বলেন, ‘২৩ ও ২৪ এপ্রিল বিচ্ছিন্নভাবে দেশের বিভিন্ন এলাকায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঈদ পরবর্তী সময়ে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।’

তবে বর্তমান তাপমাত্রার প্রভাব ঈদের সময়েও থাকবে। তবে ঈদের সময় তাপমাত্রা এত বেশি থাকবে না, অনেকটাই কমে যাবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সিলেটের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের অন্যান্য অংশে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।