‘বেস্ট ওভারঅল ব্যাংক ফর ক্যাশ ম্যানেজমেন্ট’ অ্যাওয়ার্ড পেল স্ট্যান্ডার্ড চার্টার্ড

0
158

গ্লোবাল ফাইন্যান্স অ্যান্ড ক্যাশ ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড ২০২৩-এ ‘বেস্ট ওভারঅল ব্যাংক ফর ক্যাশ ম্যানেজমেন্ট’ অ্যাওয়ার্ড পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। দেশব্যাপি ক্লায়েন্টদের বিভিন্ন বিশেষ ধরণের ক্যাশ ম্যানেজমেন্ট সল্যুশন এবং পরিষেবা প্রদানের জন্য ব্যাংক এই সম্মান পেয়েছে।

ব্যাংকের ক্যাশ ম্যানেজমেন্ট সল্যুশনের বিস্তৃত পরিসর প্রযুক্তি উদ্ভাবন, প্রক্রিয়া একীকরণ, সুবিধা ও দক্ষতাকে কেন্দ্র করে গড়ে উঠেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের ওমনি-চ্যানেল সল্যুশন স্ট্রেইট-টু-ব্যাংক (এসটুবি), ক্লায়েন্টদের সহজে পেমেন্ট সুবিধা ও লেনদেনের বিবরণসহ রিয়েল-টাইম রিকন্সিলিয়েশন রিপোর্ট প্রদান করে। বর্তমানে ৮০টিরও বেশি ক্লায়েন্ট ব্যাংকের এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) প্ল্যাটফর্মকে এসটুবি-এর সাথে যুক্ত করে ব্যাংকের সাথে একটি হোস্ট-টু-হোস্ট (এইচটুএইচ) সংযোগ স্থাপন করেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের ভার্চুয়াল অ্যাকাউন্টস ফর পেমেন্টস (ভিএপি) সল্যুশন, কালেকশন পদ্ধতিকে আরও বেশি স্বচ্ছ এবং নিয়ন্ত্রণযোগ্য করে তোলে। ব্যাংকের ইউনিভার্সাল অ্যাডাপ্টার টুলস ক্লায়েন্টদের সহজ ও স্বয়ংক্রিয়ভাবে ফাইল ম্যাপিং এবং ক্রিয়েশন প্রসেসিং-এ সাহায্য করে।

এ প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টড বাংলাদেশ-এর হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “ক্যাশ ম্যানেজমেন্ট ল্যান্ডস্কেপ অনলাইনে পরিচালনার পাশাপাশি আরও উদ্ভাবনী সল্যুশন তৈরিতে এবং ক্লায়েন্টদের সেরা অভিজ্ঞতা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের এই প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ গ্লোবাল ফাইন্যান্স ‘বেস্ট ওভারঅল ব্যাংক ফর ক্যাশ ম্যানেজমেন্ট’ অ্যাওয়ার্ড পেয়ে আমরা গর্বিত। আমাদের ওপর আস্থা রাখায় সকল ক্লায়েন্ট, রেগুলেটর এবং স্টেকহোল্ডারদের প্রতি আমরা কৃতজ্ঞ।”

দীর্ঘ ১১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জাতির কল্যাণে, অর্থনৈতিক বৈষম্য দূরীকরণে, এবং পরিবেশ রক্ষার মাধ্যমে দেশের বাণিজ্য ও উন্নয়ন যাত্রার দীর্ঘস্থায়ী গর্বিত অংশীদার। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ। দেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২২ সালে ২৫টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে।

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত গ্লোবাল ফাইন্যান্স ম্যাগাজিনের বর্তমানে বিশ্বের ১৯৩টি দেশে পাঠক রয়েছে। বিভিন্ন বহুজাতিক এবং আর্থিক প্রতিষ্ঠানের বিনিয়োগ ও কৌশলগত সিদ্ধান্ত গ্রহণকারী সিনিয়র কর্পোরেট ও ফাইন্যান্সিয়াল কর্মকর্তারা এই ম্যাগাজিনের মূখ্য পাঠক। ট্রেজারি এবং ক্যাশ ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩-এর অংশ হিসাবে গ্লোবাল ফাইন্যান্স একাধিক স্তরবিশিষ্ট মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে সেরা ট্রেজারি ও ক্যাশ ম্যানেজমেন্ট পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান নির্বাচন করে থাকে।