ভিজিএফ বরাদ্দ থেকে মানুষ বেশি, চেয়ারম্যান পকেট থেকে দিলেন টাকা

0
235

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ১ নং ভদ্রঘাট ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থ ও গরীব অসহায়দের জন্য প্রায় ২১.৪ মেট্রিক টন ভিজিএফ এর চাল বরাদ্দ দেয় সরকার। এই চাউলের বিপরীতে ২ হাজার ১ শত ৪০ জন দুস্থ পরিবারকে দেওয়া হয় ভিজিএফ কার্ড। প্রতিটি কার্ড ধারি দুস্থ পরিবার পান ১০ কেজি করে চাউল।

রবিবার (১৬ এপ্রিল) সকাল থেকে উপজেলার ভদ্রঘাট ইউনিয়ন পরিষদে ভিজিএফ চাউল বিতরণের ৩ দিনের কার্যক্রমের সমাপনী দিনে ইউনিয়ন পরিষদের ৭, ৮, ৯ নং ওয়ার্ডের দুস্থ পরিবারের মাঝে চাউল বিতরণ করা হয়। চাউল বিতরণ শেষে দেখা যায় কার্ড ছাড়া প্রায় ২ শত ৫০ জন দুস্থ পরিবার চাউলের জন্য ভীড় করছে।

এসময় কার্ড ছাড়া উপস্থিত প্রায় ২ শত ৫০ জন কে ভদ্রঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক খান নিজের পকেট থেকে কার্ড মূল্য অনুযায়ী ২ শত করে নগদ টাকা বিতরণ করেন।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক খান জানান, দুস্থ পরিবারের জন্য যে কয়েকটা ভিজিএফ কার্ড বরাদ্দ এসেছে তার থেকে বেশি কার্ড তো বিতরণ সম্ভব না। আমার ইউনিয়নের সকল দুস্থ পরিবারের সরকারি বরাদ্দ পাওয়ার অধিকার রয়েছে কিন্তু বরাদ্দ এসেছে কম! বাকি অসহায় পরিবার গুলোইতো আমাকে চেয়ারম্যান বানিয়েছে অনেক আশা নিয়ে। যে সব অসহায় পরিবার কে সরকারি বরাদ্দের চাউল দিতে পারিনি তারা তো আমার থেকে কিছু পাওয়ার আশায় এখানে এসেছিল তাই তাদের কে কার্ড মূল্য অনুযায়ী নিজ পকেট থেকে টাকা দিয়েছি।