মোস্তাফিজের ওপর দিয়ে ‘ঝড়’

0
136

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম তিন ম্যাচে একাদশে সুযোগ পাননি মোস্তাফিজুর রহমান। তবে গ্রুপপর্বে চতুর্থ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের একাদশে সুযোগ মেলে দ্য ফিজের। সেই ম্যাচে ৪ ওভার-ই বল করেন দ্য ফিজ। ৩৮ রান দিয়ে তুলে নেন রোহিত শর্মার উইকেট। কিন্তু শনিবার (১৫ এপ্রিল) রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মোটেই সুবিধা করতে পারেননি এই কাটার মাস্টার। খেই হারিয়ে নিজেকে খুঁজেছেন তিনি।

এদিন ৩ ওভার বল করেছেন টাইগারদের এই অটোচয়েজ পেসার। এমনকি উইকেট-শূন্য থেকে দলের সবচেয়ে বাজে বোলিং করেছেন তিনিই। পাওয়ার প্লেতে ব্যক্তিগত প্রথম ওভার করতে আসেন লাল-সবুজের এই প্রতিনিধি। প্রথম ওভারে দেন ১০ রান।

কিন্তু নিজের ব্যক্তিগত দ্বিতীয় ওভারে এসেই রান বন্যায় ভাসান তিনি। ইনিংসের দশম ওভারে দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার মোস্তাফিজের হাতে বল তুলে দেন। ফিজ এই ওভারে দুই ছক্কা ও এক চার হজম করে দেন ১৯ রান। এমনকি ইনিংসে ১৯তম ওভারে এসে ১২ রান দেন দ্য ফিজ।

তবে তার এমন খরুচে বোলিংয়ের দিনেও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সংগ্রহ দাঁড়ায় ১৭৮ রান। ৬ উইকেট হারিয়ে চ্যালেঞ্জিং এই সংগ্রহ দাঁড় করায় দলটি। ব্যাঙ্গালোর হয়ে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি।

অন্যদিকে দিল্লির হয়ে বল হাতে চমক দেখান চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। ৪ ওভারে এক মেডেনসহ ২৩ রান খরচায় ২ উইকেট তুলে নেন তিনি। এ ছাড়া বিরতি থেকে ফিরে একাদশে সুযোগ পাওয়া অস্ট্রেলিয়ান পেসার মিচেল মার্শের ঝুলিতে ২ উইকেট।