উৎসুক জনতার ভিড়ে আগুন নিয়ন্ত্রণে ব্যাঘাত

0
91

রাজধানীর নিউমার্কেটে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট কাজ করছে। তবে উৎসুক জনতার ভিড়ে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

সরেজমিনে দেখা যায়, উৎসুক জনতা আগুন লাগার খবর পেয়ে ছুটে এসেছেন নিউমার্কেটে। সবাই যার যার মোবাইলে ভিডিও ও লাইভ করা নিয়ে ব্যস্ত।

দফায় দফায় বাঁশি বাজিয়ে আইনশৃঙ্খলা বাহিনী উৎসুক জনতাকে নিরাপদ দূরত্বে রাখার চেষ্টা করছে। তবুও কিছুক্ষণ পর পর তারা ফের সেখানে ভিড় করছে।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত সদস্যরা বলছেন, অনেক দূর থেকে গাড়ির মাধ্যমে পাইপ দিয়ে পানির ব্যবস্থা করা হয়েছে। উৎসুক জনতার পায়ের চাপে পাইপগুলো দিয়ে পানি সরবরাহ স্বাভাবিক রাখা যাচ্ছে না।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে একে একে ১৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। পরে আরও পাঁচটিসহ মোট ২৩ ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনী। একই সঙ্গে আগুন নেভানোর জন্য বিমানবাহিনীর হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসকে সহায়তা দিচ্ছে র‍্যাব।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানতে পারেনি ফায়ার সার্ভিস।