ঘোড়াঘাটে ভিজিএফের চাল বিতরণের কার্যক্রম শুরু

0
124

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষে দিনাজপুরের ঘোড়াঘাটে দুস্থ্য ও অতি দরিদ্র পরিবারে মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভিজিএফ কর্মসূচির আওতায় ২২০ মেট্রিক টন বরাদ্দকৃত চাল বিতরণ করা হচ্ছে।

উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ২২ হাজার ৪২ টি পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল দেওয়া হবে। এ কর্মসূচীর আওতায় ঘোড়াঘাট পৌরসভায় ১৫৪০টি, বুলাকীপুর ইউনিয়নে ৫৭৭০টি, সিংড়া ইউনিয়নে ৬১৬০টি, পালশা ইউনিয়নে ৫৬৮২টি এবং ঘোড়াঘাট ইউনিয়নে ২৮৯০টি কার্ডধারী চাল পাবেন।

সোমবার বুলাকীপুর ইউনিয়ন পরিষদে এ চাল বিতরণের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সদের আলী খন্দকার। এ সময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা উপজেলা পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা মোঃ জুলফিকার আলী, উপজেলা পল্ল স য় ব্যাংকের কর্মকর্তা মতিউর রহমান, সংশ্লিষ্ট ইউপি সচিব মোঃ আহসানুল হক সরকার, ইউপি সদস্য মসফিকুর রহমান ও মিলন মিয়া।

এদিকে সিংড়া ইউনিয়নের চাল বিতরণ উদ্বোধন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আজিজুর রহমান। এ সময় তার সঙ্গে ছিলেন ইউপি চেয়ারম্যান প্রভাষক সাজ্জাদ হোসেন, প্যানেল চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল, ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা উপজেলা সমবায় অফিসার প্রদীপ কুমার সরকার, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ রুহুল আমিন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আজিজুর রহমান বলেন, উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভিজিএফের চাল পৌরসভা ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের অনুকুলে ছাড় দিয়ে ট্যাগ অফিসারের উপস্থিতিতে সুবিধাভোগী কার্ডধারী পরিবারের মাঝে মাঝে চাল বিতরণ করা হচ্ছে।