রিংকুর টানা ৫ ছক্কায় হারতে বসা ম্যাচ জিতলো কলকাতা

0
157

আইপিএলে অবিশ্বাস্য এক ম্যাচ উপহার দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ১৭তম ওভারে রশিদ খানের হ্যাটট্রিকে পরাজয়ের দ্বারপ্রান্তে ছিল তারা। তখন জয় দেখছিল গুজরাট টাইটান্স-ই। ততক্ষণে ৭ উইকেট হারানোর পরেও এই ম্যাচ যে জেতা সম্ভব, সেটি বোধহয় কেউ কল্পনাও করতে পারেনি। সেই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন রিংকু সিং। শেষ ওভারে তার টানা ৫ ছক্কায় ৩ উইকেটের অবিশ্বাস্য জয় নিয়ে মাঠ ছেড়েছে কলকাতা। আইপিএলে এটি তাদের দ্বিতীয় জয়।

স্কোর: গুজরাট ২০৪/৪

কলকাতা ২০৭/৭

ফল: কলকাতা ৩ উইকেটে জয়ী।

২০৫ রানের লক্ষ্যে খেলতে নামা কলকাতা একটা পর্যায়ে স্বস্তিতেই ব্যাট করছিল। ভেঙ্কটেশ আইয়ার ৮ চার ও ৫ ছক্কায় ৪০ বলে ৮৩ রানের বিস্ফোরক ইনিংস তাদের কক্ষপথে রেখেছিল। দলের ১৫.৫ ওভারে তার আউট হওয়ার পর অ্যান্টি ক্লাইমেক্সের জন্ম দেন রশিদ খান। ১৭তম ওভারে টানা তিন বলে বিদায় দিয়েছেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও শার্দুল ঠাকুরকে! ততক্ষণে ম্যাচ জয়ের সম্ভাবনাও শেষ বলে ধরে নেওয়া হয়েছিল! কিন্তু রিংকু সিং প্রান্ত আগলে অবিশ্বাস্য এক ফিনিশিংয়ে ছিনিয়ে নিয়েছেন ম্যাচ। সাত উইকেট পড়লে ছন্দপতন হওয়ায় শেষ ১২ বলে তাদের প্রয়োজন ছিল ৪৩ রান! রিংকু সিং ঠিক ১৯তম ওভারের শেষ দিকেই জ্বলে ওঠেন বিধ্বংসী ভাবে। জশ লিটলের ১৯তম ওভারের শেষ দুই বলে ৬, ৪ মেরে শেষ ৬ বলে ব্যবধান নিয়ে আসেন ২৯ রানে। তার পর যশ দায়ালের ১৯.২ ওভার থেকে শুরু করেন ছক্কা বৃষ্টি! অবিশ্বাস্য ব্যাটিংয়ে টানা ৫ ছক্কায় বিজয়ী বেশে শেষ করেছেন ম্যাচ।

রিংকু অবিশ্বাস্য ব্যাটিংয়ে ২১ বলে ৪ চার ও ৬ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থেকেছেন। ম্যাচসেরাও তিনি। তাছাড়া উল্লেখযোগ্য ৪৫ রান করেছেন অধিনায়ক নিতিশ রানা। রশিদ খান ৩৭ রানে নিয়েছেন ৩ উইকেট। ২৭ রানে দুটি নিয়েছেন আলজারি জোসেফ।

আহমেদাবাদে টস জিতে দুই হাফসেঞ্চুরিতে ৪ উইকেটে ২০৪ রান করেছে গুজরাট। সাই সুদর্শনের ৩৮ বলে করা ৫৩ রান ছাড়া ২৪ বলে ৬৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন বিজয় শঙ্কর। সুদর্শনের ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়ের মার। তাছাড়া বিজয়ের অপরাজিত ইনিংসে ছিল ৪টি চার ও ৫টি ছয়। উল্লেখযোগ্য ৩৯ রান করেছেন শুবমান গিল।