আদাবর থেকে হিযবুত তাহরীর’র শীর্ষ জঙ্গি নেতা তমাল গ্রেফতার

0
105

মনির হোসেন জীবন- রাজধানীর আদাবর এলাকা থেকে হিযবুত তাহরীর’র শীর্ষ জঙ্গি নেতা মোঃ তমাল উদ্দিন (৩৮)‘কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারকৃত তমাল রাজধানীর আদাবর থানার আফসার উদ্দিনর পুত্র।

র‌্যাব জানিয়েছে, তমালের বিরুদ্ধে মোহাম্মদপুর ও হাজারীবাগ থানায় মোট ৪ টি জঙ্গি মামলা রয়েছে।
এছাড়া মোহাম্মদপুর থানায় একটি মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী সে। জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর’র দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য
সে।

আজ বিকেলে র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ ফজলুল এ খবর নিশ্চিত করেছেন।

ফজলুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি বিশেষ দল আজ বুূধবার দুপুর একটায় রাজধানীর আদাবর এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে এই জঙ্গি নেতাকে আটক করতে সক্ষম হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, মোঃ তমাল উদ্দিন ১৯৯৫ সালে নেত্রকোণা আর্দশ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৭ সালে তেজগাঁও কলেজ থেকে এইচএসসি ও মাস্টার্স সম্পন্ন করে। পরবর্তীতে সে ঢাকার ধামরাই এ হাউজিং ব্যবসা শুরু করে। ওই গ্রেফতারকৃত জঙ্গি আসামি সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনাল কর্তৃক ইস্যুকৃত গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি।

র‌্যাব বলছে, জঙ্গি তমাল উদ্দিন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গীবাদী বই প্রচার ও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিল । সে হিযবুত তাহরীর বাংলাদেশ শাখার আমীরের সাথে নিয়মিত যোগাযোগ রাখে এবং অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীর গ্রুপ লিডারদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করত।

এছাড়া সে দীর্ঘ দিন ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলে এবং জঙ্গী সংগঠনের কার্যক্রম অব্যাহত রেখে আসছিল বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে র‌্যাবের এ কর্মকর্তা।