তিস্তা নদী থেকে বালু উত্তোলন, তিন ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

0
146

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিন বালু ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩ এপ্রিল) বিকেলে উপজেলার হরিপুর ইউনিয়নের তিস্তা ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান।দণ্ডিতরা হলেন উপজেলার হরিপুর ইউনিয়নের চর হরিপুর গ্রামের আব্দুল আহাদের ছেলে আক্কু মিয়া (৩৫), চর মাদারীপাড়া গ্রামের শামসুল হকের ছেলে মিজানুর রহমান (২৬) ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার হানিফ উদ্দিনের ছেলে রঞ্জু মিয়া (২২)।

সোমবার (৩ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান জানান, দীর্ঘদিন ধরে দণ্ডিত ব্যক্তিরা তিস্তা নদী থেকে বালু উত্তোলন করে আসছিলেন। স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে বিকেলে হরিপুর ইউনিয়নের তিস্তা ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় তিস্তা নদীর তলদেশ হতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে পৃথক দুইটি মামলায় আক্কু মিয়া ৫০ হাজার এবং মিজানুর রহমান ও রঞ্জু মিয়ার ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।