ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শেরপুরে সাংবাদিকদের মানববন্ধন

0
201

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: দেশের নির্যাতিত সকল সাংবাদিকদের উপর, জুলুম, অত্যাচার, মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ ডিজিটনিরাপত্তা আইনে মামলা প্রত্যাহার চেয়ে বগুড়া শেরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা।

সোমবার(এপ্রিল) বেলা সাড়ে দশটায় শেরপুরের সম্মিলিত সাংবাদিক জোটের আয়োজনে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর স্থানীয় বাসস্ট্যান্ডের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

এই কর্মসূচিতে শেরপুর প্রেসক্লাব, শেরপুর উপজেলা প্রেসক্লাব, শেরপুর থানা প্রেসক্লাব ও উত্তরবঙ্গ সাংবাদিক সংস্থার সংবাদকর্মীরা, ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরাসহ স্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা শিক্ষক ব্যবসায়ীসহ বিভিন্ন স্তরের ব্যক্তিরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে স ালনা করেন শেরপুর উপজেলা প্রেসক্লাবের সাহিত্য, সংস্কৃতি ও প্রচার সম্পাদক এ জেড হীরা। সমাবেশে আরও বক্তব্য রাখেন, শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক কুমার সরকার, শেরপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফিরোজ আহমেদ, শেরপুর থানা প্রেসক্লাবের সভাপতি আব্দুল হান্নান রোকন, প্রথম আলো পত্রিকার প্রতিনিধি সবুজ চৌধুরী, সাংবাদিক এস আই বাবলু, রঞ্জন কুমার দে, সৌরভ অধিকারী, সনাতন সরকার প্রমুখ।

এই কর্মসূচিতে চলাকালে উপস্থিত হয়ে একাত্বতা প্রকাশ করে শেরপুর পৌরসভা মেয়র মো. জানে আলম খোকা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ করে দেশে সংবাদপত্রের কন্ঠকে রোধ করার চেষ্টা করা হচ্ছে। এই আইন অবিলম্বে বাতিল করতে হবে।

সমাবেশে বক্তব্যে শেরপুর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হরিশংকর সাহা বলেন, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও সাভারে কর্মরত নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানসহ সাংবাদিকের নামে মিথ্যা মামলায় জেলখানায় বন্দী করে বাক স্বাধীনতাকে হরণ করা হচ্ছে।

প্রতিবাদ সমাবেশ থেকে প্রথম আলোর সম্পাদক সহ বিভিন্ন জেলায় কর্মরত সাংবাদিকদের উপরে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারকৃত সকল সাংবাদিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি জানানো হয়েছে।