শাহজালালে ৩২ পিস সোনার বার সহ এক যাত্রী আটক

0
100

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কেজি ২০০ গ্রাম স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস।আটককৃত ওই যাত্রীর নাম ইসমাইল হোসেন সরকার। যার মধ্যে ১০ তোলা ওজনের মোট ৩২ পিস সোনার বার রয়েছে। জব্দকৃত ওই সোনার বাজার মূল্য প্রায় ৩ কোটি ১২ লাখ ২০ হাজার টাকা।

আজ দুপুর ১২ টায় সৌদি আরবের জেদ্দা থেকে আগত ফ্লাইট নম্বর বিজি-৪১৩৬ এর যাত্রী ইসমাইল হোসেন সরকারকে তল্লাশি করে এই সোনার চালানটি আটক করা হয়।
আজ শনিবার বিকেলে ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ টিম) মো. সোলাইমান হোসেন গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহজালাল বিমানবন্দর ও ঢাকা কাস্টমস হাউজ সুত্রে জানা যায়, আজ শনিবার দুপুর ১২টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-৪১৩৬) নম্বরের উড়োজাহাজটি সৌদি আরবের জেদ্দা থেকে ঢাকায় এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন বাংলাদেশের নাগরিক ইসমাইল হোসেন সরকার। যাত্রী ইসমাইল বিমান থেকে নামার পর গোপন সংবাদের ভিত্তিতে বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে নজরদারি বাড়ায় ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের সদস্যরা।
ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ মারুফুর রহমান গনমাধ্যমকে জানান, ওই যাত্রী বিমান থেকে নামার পর গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বের হচিছল। তখন তার গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে আমরা চ্যালেঞ্জ করি। পরে তার সাথে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ২টি জুসার মেশিন ও ২টি ডিজিটাল সাউণ্ড বক্সের ব্যাটারির মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় তল্লাশী চালিয়ে তার কাছ থেকে ৩২পিস সোনার বার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ২০০ গ্রাম। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৩ কোটি ১২ লাখ ২০ হাজার টাকা। প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃত যাত্রী ঘটনার সত্যতা স্বীকার করেছে। তাকে আরও জিঞ্জাসাবাদ করা হবে।

এ বিষয়ে সোনা চোরাচালান ও কাস্টমস এ্যাক্ট আইনে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।