চোখের নিচে কালো দাগ দূর করবেন যেভাবে

0
178

কাজের চাপে ক্লান্তি বেড়ে গেছে, নিয়মিত ঘুমও হচ্ছে না। এতে চোখের নিচে কালো দাগ পড়ে গেছে। আর এই সমস্যা থেকে মুক্তির কিছু উপায় জানিয়েছেন বিউটি কনসালটেন্ট পন্নি খান।

চলুন জেনে নেই চোখের নিচে কালো দাগ দূর করার উপায়-

১. শসা কুঁচি কুঁচি করে তার সঙ্গে দই মিশিয়ে প্যাক তৈরি করে ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে এই প্যাক চোখের নিচে লাগিয়ে রাখুন। তারপর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে কিছুক্ষণ আমন্ড কিংবা নারকেল তেল দিয়ে ম্যাসাজ করুন।

২. এক চামচ কফিবিন গুঁড়োর সঙ্গে পরিমাণমতো কোকো পাউডার ও মধু মিশিয়ে প্যাক তৈরি করে চোখের নিচের অংশসহ পুরো মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখ মুছে সেখানে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে আমন্ড তেল লাগিয়ে নিন। প্রতিদিন ব্যবহার করুন এই প্যাক। তাহলে সহজেই দূর হয়ে যাবে চোখের নিচের কালো দাগ।

৩. টি-ব্যাগ ব্যবহারের পর ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। তারপর চোখ বন্ধ করে সেই ঠান্ডা টি-ব্যাগ ১০ মিনিট চোখের ওপর রেখে দিন। নিয়মিত ব্যবহার করলেই নিমিষেই দূর হবে চোখের নিচের কালো দাগ।

৪.চোখের কালো দাগ দূর করতে দই উপকারী। দইয়ের মধ্যে থাকা হাইড্রক্সি অ্যাসিড নতুন কোষের পরিমাণ বৃদ্ধি করে। দই, মধু আর গোলাপ জলের প্যাক চোখের নিচে লাগিয়ে রাখুন, শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৫.ত্বকের যত্নের জন্য কাঁচা হলুদ সবসময়ই উপকারী। কাঁচা হলুদের সঙ্গে নারকেল তেল আর আমন্ড তেল মিশিয়ে চোখের নিচে ভালোভাবে লাগিয়ে নিন, শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।