ফের ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা

0
167

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। বুধবার ইসলামাবাদের একটি আদালত বিচারককে হুমকি দেওয়ার মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করে।

ডন জানিয়েছে, ইমরান খানের আইনজীবী আজকের শুনানি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করলেও তা খারিজ করে দেন বেসামরিক বিচারক মালিক আমান। সেই সঙ্গে সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ ছাড়া আদালত পিটিআই প্রধানকে আগামী ১৮ এপ্রিল আদালতে হাজির করার বিষয়ে নির্দেশনাও দিয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, শুনানির সময় খানের আইনজীবীরা তার জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা বহাল রাখার অনুরোধ করেছিলেন, কারণ তিনি নিরাপত্তার হুমকির মধ্যে রয়েছেন। কিন্তু আদালত তা শোনেনি।

প্রসঙ্গত, এই মামলার অভিযোগ ইমরান খানের একটি বক্তৃতার সঙ্গে সম্পর্কিত। গত বছর পিটিআই নেতা শাহবাজ গিলকে রাষ্ট্রদ্রোহের মামলায় জামিন দিতে অস্বীকৃতি জানান এক নারী বিচারক। যদিও অভিযোগ করা হয় যে, গিলকে রিমান্ডে ব্যাপক নির্যাতন করা হয়েছে। এর পরই ইমরান খান পুলিশ ও সেই নারী বিচারককে দেখে নেওয়ার হুমকি দেন বলে অভিযোগ করা হয়।