নরসিংদীতে অস্ত্রসহ আন্ত:জেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার

0
178

নাজমুল হক চৌধুরী, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে আন্ত:জেলা ডাকাত দলের ৫ সদস্য অস্ত্র সহ গ্রেফতার। সোমবার (২৭ মার্চ) নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে নরসিংদী জেলা পুলিশ। নরসিংদীর শিবপুর থেকে ডাকাতির পুর্ব প্রস্তুতির সময় অস্ত্র সহ এদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী।

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, নরসিংদী জেলার শিবপুর উপজেলার মুন্সেফেরচর-চরসিন্দুর সড়কের কাঠালতলা মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো নরসিংদীর শিবপুর থানার উত্তর সাধারচর এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মাসুদ মিয়া (৩৩), খরকমারা এলাকার দাশেশ ভূঁইয়ার ছেলে মো: অহিদুল্লাহ ভূঁইয়া (২৫), বেলাব থানার পশ্চিম পোড়াদিয়ার মৃত আজম আলীর ছেলে বিল্লাল হোসেন (৪৮), নেত্রকোনা জেলার কলমাকান্দার সিংপুর এলাকার মৃত আব্দুল কাদিরের ছেলে হোসেন আলী (৫১) ও নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার কাইনালীভিটার মৃত শের আলীর ছেলে এছাক মিয়া (৬০)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি একনালা বন্দুক, ১টি ওয়ান সুটার গান, ২ রাউন্ড কার্তুজ, ২টি কাটার, ১টি পিক-আপ গাড়ি, ২টি লোহার তৈরি বিশেষ অস্ত্র উদ্ধার করা হয। গ্রেপ্তারকৃত প্রত্যেকের বিরুদ্ধে ৩ থেকে ১৬টি পর্যন্ত ডাকাতি ও চুরির মামলা আদালতে বিচারাধীন।

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর রাত আনুমানিক ৪ ঘটিকার সময় শিবপুর উপজেলার কুমারদী এলাকার শাকিল ভূইয়া ও শাহজালাল এর বাড়ির গোয়াল ঘরের তালা ভেঙে পাঁচটি গরু চুরি হয়। এই ঘটনায় শিবপুর থানায় অভিযোগ দায়েরের পর ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

নির্দেশনার পর নরসিংদী জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল বাশারের নেতৃত্বে জড়িতদের ধরতে অভিযান শুরু করে গোয়েন্দা শাখার একটি দল। গোপন তথ্যের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতি সময় শিবপুরের কাঠালতলা মোড় এলাকা থেকে অস্ত্রসহ ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী জানান, “গ্রেপ্তারকৃতরা আন্ত: জেলা ডাকাত দলের সদস্য। এলাকায় ডাকাতি, গরু চুরিসহ বিভিন্ন অপরাধের সাথে তারা জড়িত। পুলিশী জিজ্ঞাসাবাদে দুই বাড়ি থেকে ৫টি গরু চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। চুরি করা গরুগুলো পিকআপে করে নারায়ণগঞ্জের বন্দর থানার হোসেন আলী এছাক মিয়ার নিকট বিক্রি করে বলে জানায় তারা। গরু গুলো উদ্ধারের চেষ্টা চলছে”।