পল্লবীতে বিদেশী পিস্তল ও গুলিসহ দুই অস্ত্র কারবারি গ্রেপ্তার

0
156

মনির হোসেন জীবন: রাজধানীর পল্লবী থেকে বিদেশী পিস্তল ও গুলিসহ দুই জন অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা পুলিশ। গ্রেফতারকৃতের ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে আজ সোমবার আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

গ্রেপ্তারকৃতদের নাম-মো. শাহরিয়ার মাহমুদ রনি ও কাজী মো. মহিউদ্দিন ডালিম।পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত রনি যশোর জেলা সূর থানার কাজীপাড়া- (কাঁঠালতলা পুরাতন কসবা) এলাকার সোহেল রানার পুত্র।

এছাড়া ডালিম একই জেলার সদরথানা মধ্যপাড়া নাজির শংকরপুর এলাকার কাজী ম: মেজবাহ উদ্দিনের পুত্র। বর্তমানে ডালিম রাজধানীর তেজগাঁও থানার শাহিনবাগ সুলতানা ক্লিনিক শান্তিনীড় মেস কাসেমের বাড়ির ভাড়াটিয়া।

ডিএমপি পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: পারভেজ ইসলাম অস্ত্র ও গুলি উদ্বারের বিষয়টি নিশ্চিত করেছেন।

পল্লবী থানার ডিউটি অফিসার এসআই মাসুদ রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত পৌনে ৯ টার দিকে পল্লবীর ১১ নং সেকশন ওয়ার্ড নং৫, ব্লক- ই বাউনিয়াবাদ কালসী এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র- গুলিসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় তাদের নিকট থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, কয়েকজন ব্যক্তি অস্ত্র-গুলি বিক্রির জন্য পল্লবী থানার বাউনিয়াবাদ কালসী মহাসড়কের পাশে একটি জালালের মুদি দোকানের সামনে পাকা রাস্তার ওপর অবস্থান করছিলো। এমন তথ্যের ভিত্তিতে থানা পুলিশেরে একটি টিম তাৎক্ষণিকভাবে ওই স্হানে ঝটিকা অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তারকৃতরা অস্ত্র-গুলি ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

ওসি মো: পারভেজ ইসলাম জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পল্লবী থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।