কাপ্তানবাজারে আগুনে পুড়লো ২০ ঘর, ক্ষতিগ্রস্ত হানিফ ফ্লাইওভার

0
119

রাজধানীর কাপ্তানবাজার ও জয়কালী মন্দিরের কাছাকাছি হানিফ ফ্লাইওভারের নিচে ডিএনসিসির অস্থায়ী সুইপার কলোনিতে আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সোমবার ভোর পাঁচটার দিকে এক ব্রিফিংয়ে ফায়ার সার্ভিস জানায়, আগুনে সুইপারদের ৪২টি ঘরের মধ্যে ২০টি ঘর পুড়ে গেছে। বর্তমানে যারা সেখানে আছেন, তাদের অন্য জায়গায় সরিয়ে নেওয়া হবে।

এর আগে রোববার (২৬ মার্চ) দিবাগত রাত সোয়া ৩টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। খবর পেয়ে মোট সাতটি ইউনিটের চেষ্টায় ভোর ৪টা ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আগুনের ঘটনায় নারীসহ চারজন দগ্ধ হয়েছেন। তারা হলেন- গীতা রানী দে (৬৫), কান্তা রানী (৬০), রাজু (৩৬) ও আফজাল হোসেন (৫২)। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি। এসময় হানিফ ফ্লাইওভারের কিছু অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বলেন, এই অগ্নিকাণ্ডের কারণে মেয়র হানিফ ফ্লাইওভারের পিলার ও কংক্রিটের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা দরকার। পরীক্ষা করলেই জানা যাবে কী পরিমাণ ক্ষতি হয়েছে।