ষড়যন্ত্র করেও দেশের অগ্রযাত্রা থামাতে পারেনি বিএনপি: স্বাস্থ্যমন্ত্রী

0
142
ফাইল ছবি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিএনপি দেশের ভাবমূর্তি নষ্ট করতে ষড়যন্ত্র করেই যাচ্ছে। তবে দলটির নানা ষড়যন্ত্রেও দেশের অগ্রযাত্রা থেমে থাকেনি।রোববার (২৬ মার্চ) রাজধানীর মহাখালীতে জাতীয় জনসংখ্যা ও পুষ্টি ইনস্টিটিউটের অডিটোরিয়াম হলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী দাবি করেন, ‘বিএনপি দেশকে ভালোবাসে না বলেই বিদেশিদের কাছে গিয়ে দেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়ার বুদ্ধি দিয়েছে। কিন্তু বিএনপি নানা ষড়যন্ত্র করেও দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আটকাতে পারেনি।’

জাহিদ মালেক বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে মিলে বিএনপি আবারও ক্ষমতায় আসার চেষ্টা করছে। তবে দেশের মানুষ আর এ দলটিকে ক্ষমতায় দেখতে চায় না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এখন শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ দেয়া হয়েছে। দেশে খাদ্যের অভাব নেই, একটি মানুষও দেশে না খেয়ে থাকে না। করোনা মহামারিতে অনেক দেশের ক্ষতি হয়েছে। তবে বাংলাদেশ ঠিকই মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এসব সম্ভব হয়েছে জাতির পিতার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে।’

তিনি আরও বলেন, ‘আগামীতে যেন এই দেশকে নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে না পারে সেজন্য আগামী নির্বাচনে শেখ হাসিনাকেই ক্ষমতায় নিয়ে আসতে সবাইকে একযোগে কাজ করতে হবে।’স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

সভায় আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুহ. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক শাহান আরা বানু।