রমজানে বিএনপির কর্মসূচি পরিবর্তন

0
167

বিদ্যুৎ-গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে ডাকা কর্মসূচিতে একদিনের ব্যবধানে পরিবর্তন এনেছে বিএনপি। শনিবার (২৫ মার্চ) বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্মসূচিগুলো হলো: আগামী শনিবার ১ এপ্রিল সারাদেশের সকল মহানগর ও জেলায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি। পরবর্তী শনিবার (৮ এপ্রিল) সারাদেশের সকল মহানগরের থানা পর্যায়ে ও জেলার উপজেলা পর্যায়ে বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

৯ এপ্রিল থেকে ১৩ এপ্রিলের পরিবর্তে ১০ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত নিম্নোক্ত বিভাগের সময়সূচি অনুযায়ী বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের সকল ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র বিলি মানববন্ধন/অবস্থান কর্মসূচি। ১০ এপ্রিল- রাজশাহী ও সিলেট বিভাগ, ১১ এপ্রিল- খুলনা ও কুমিল্লা বিভাগ, ১২ এপ্রিল- ঢাকা ও বরিশাল বিভাগ, ১৩ এপ্রিল- ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, ১৬ এপ্রিল- রংপুর ও চট্টগ্রাম বিভাগ।

এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সারাদেশের সকল জেলা/মহানগর, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শেণি-পেশার মানুষের সাথে মতবিনিময় সভা, দুঃস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেবেন।

প্রসঙ্গত, শুক্রবার (২৪ মার্চ) বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুনীতি ও ১০ দফার দাবিতে ইস্কাটনে লেডিস ক্লাবে বিএনপি আয়োাজিত এক ইফতার মাহফিলে এ কর্মসূচি ঘোষণা করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।