মেসির সামনে জোড়া মাইলফলকের হাতছানি

0
80

জোড়া মাইলফলকের সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। শুক্রবার সকালে পানামার বিপক্ষেই তিনি স্পর্শ করতে পারেন নতুন মাইলফলক। তার নজির গড়ার দিকে তাকিয়ে আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার ফুটবল-ভক্তদের দৃষ্টি এখন শুক্রবার সকালের দিকে। বিশ্বকাপ জয়ের তিন মাস পর তিন তারকার জার্সি পরে এদিনই প্রথম খেলতে নামবেন মেসিরা।

৮৩ হাজার দর্শকের সামনে ফিফা র‌্যাঙ্কিংয়ের ৬১ নম্বর দেশ পানামার সঙ্গে প্রীতি ম্যাচটি মূলত সেই বিশ্বকাপ জয়ের পর পুনর্মিলনীর। চ্যাম্পিয়ন দলের সবার সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বকাপ মিস করা মিডফিল্ডার জিওভান্নি লো সেলসো।

এই ম্যাচের পাঁচ দিন পর ২৭ মার্চ আর্জেন্টিনার দ্বিতীয় খেলা কুরাকাওয়ের সঙ্গে। এই দুই ম্যাচে এক জোড়া মাইলফলক স্পর্শ করতে পারেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মেসি।

আর একটি গোল করলেই ফুটবল ক্যারিয়ারে ৮০০তম গোল করবেন মেসি। এখন তার গোলের সংখ্যা ৭৯৯। পানামার বিপক্ষে যে কীর্তি গড়ে ফেলতে পারেন তিনি।

এ ছাড়া আরো একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে পিএসজি ফরোয়ার্ড। দেশের হয়ে ১০০তম গোল করার সুযোগ রয়েছে তার সামনে। এখনও পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ৯৮টি গোল করেছেন মেসি। আসছে ম্যাচ দুটিতে দেশের হয়ে ১০০ গোল করার নজির গড়তে পারেন তিনি।