আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা

0
86

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের লজ্জা দিয়ে ক্রিকেট বিশ্বকে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছে সাকিবের দল। এবার প্রতিপক্ষ আয়ারল্যান্ড। লক্ষ্য সেই একই। আসন্ন টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার (২২ মার্চ) এক বিবৃতির মাধ্যমে টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করে বিসিবি। ঘোষিত ১৪ সদস্যের দলে বেশকিছু চমক রয়েছে। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন ও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলা উইকেটরক্ষক ব্যাটার জাকির আলী অনিক। এছাড়াও ফিরেছেন পেসার শরিফুল ইসলাম।

এই দুইজনের যেমন অন্তর্ভুক্তি হয়েছে, তেমনই ইংল্যান্ড সিরিজে থাকলেও দল থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

স্কোয়াড নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘জাকিরকে আমরা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনা করে নিয়েছি। ‘এ’ দলেও সে ভালো করেছে। শরীফুল চোটে ছিল অনেকদিন। চোট থেকে সুস্থ হয়ে একটা প্রক্রিয়ার মধ্যে এসেছে। দলের সঙ্গে ছিল। এরপর আমরা ওকে ফিরিয়ে এনেছি।’

রিশাদ প্রসঙ্গে নান্নু বলেন, ‘যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, আমরা রিশাদকে একটু দেখতে চাই। ম্যানেজম্যান্টও একজন লেগ স্পিনার চাচ্ছিল। সে জন্যই তাঁকে নেওয়া। সে আমাদের এইচপির সঙ্গে অনেকদিন কাজ করেছে। আশা করি যারা নতুন এসেছে, তাঁরা যেন সুযোগটা কাজে লাগায়।’

টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী অনিক।