টানা ৪০ দিনের ছুটিতে যাচ্ছেন ইবি শিক্ষার্থীরা

0
87

আসন্ন রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। আগামী ২৩ মার্চ থেকে এ ছুটি শুরু হবে। যা চলবে ১ মে পর্যন্ত। এসময় বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। এছাড়া ১৭ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত অফিসসমূহ বন্ধ থাকবে।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ২৩ মার্চ থেকে ১ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ এবং ১৭ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত অফিসসমূহ বন্ধ থাকবে। ছুটিকালীন সময়ে যদি কোন বিভাগ পরীক্ষা গ্রহণ করতে চায় (ক্যালেন্ডারে উল্লেখিত লাল কালি ব্যতীত) সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগ পরিবহন অফিসে চাহিদাপত্র দিয়ে গাড়ীর ব্যবস্থা গ্রহণ করবে।

অফিস বন্ধকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, নিরাপত্তা ও এস্টেট) চালু থাকবে। প্রহরীদের স্বাস্থ্যবিধি মেনে দায়িত্ব পালন করতে হবে। এছাড়া, রমজানে ইবির অফিস সময়সূচি সকাল ৯ টা হতে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে দুপুর সোয়া ১ টা হতে দেড়টা পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে।

এদিকে, আবাসিক হল বন্ধের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও শেখ রাসেল হলের প্রফেসর ড. দেবাশীষ শর্মা বলেন, হল বন্ধের বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে প্রাথমিক সিন্ধান্ত অনুযায়ী ১৭ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত হল সমূহ বন্ধ থাকার কথা রয়েছে।