মিরপুরে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার: দেশীয় অস্ত্র উদ্ধার

0
76

মনির হোসেন জীবন: রাজধানীর মিরপুর থেকে পেশাদার ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪ টি চাকু ও একটি লোহার রড উদ্ধার মূলে জব্দ করা হয়।

গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে মিরপুর মডেল থানার মিরপুর ১০ নম্বর গোলচক্কর এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ বলছে, গ্রেফতারকৃত পাঁচজনই পেশাদার ছিনতাইকারি চক্রের সক্রিয় সদস্য। দিনের বেলায় তারা দোকানদারি করে এবং অন্য পেশায় কর্মরত থাকেন। আর রাতের বেলায় তারা একসাথে মিলে ছিনতাই করে বেড়ায়।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে ডিএমপির মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এ খবর নিশ্চিত করেছেন।

ওসি মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতারকৃত পাঁচ ছিনতাইকারি হলেন, মোঃ শাহাদাত আলী স্বপ্ন (২৬), মোঃ সাকিব (১৮), মোঃ আল আমিন ওরফে মাহিম ওরফে নিনজা (২০), মোঃ অন্তু (২৪) ও মোঃ স্বাধীন বোকাউল (২২)।

গ্রেফতারকালে তাদের কাছ থেকে ৪ টি ধারালো চাকু ও একটি লোহার রড উদ্ধারমূলে জব্দ করা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত পাঁচজন চিহ্নিত ছিনতাইকারী। তবে, তারা দিনে সবাই অন্যান্য পেশায় যুক্ত থাকেন। শাহাদত আলী স্বপ্ন দিনের বেলা জুতার দোকানদারি করেন, মোঃ আল-আমিন নিনজা নান্নু মার্কেটে প্যান্ট শার্টের দোকানদার, সাকিব ওয়ার্কশপ শ্রমিক,অন্তু ডেকোরেটর দোকানদার এবং স্বাধীন বোকাউল অটোরিকশা চালক। রাতের বেলা তারা একসাথে হয়ে ছিনতাই করেন।

ওসি মোহাম্মদ মহসীন জানান, এসব চাকু ও রডের ভয় দেখিয়ে রাতের বেলায় তারা ছিনতাই করেন। গ্রেফতার স্বপ্ন এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫ টি, সাকিবের বিরুদ্ধে ৩ টি, নিনজার বিরুদ্ধে ২ টি, অন্তুর বিরুদ্ধে ২ টি এবং স্বাধীনের বিরুদ্ধে ১ টি করে মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের আজ মঙ্গলবার দুপুরে জিঞ্জাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।