বিডিআর বিদ্রোহে খালেদা জিয়ার সংশ্লিষ্টতা ছিলো: তথ্যমন্ত্রী

0
96

বিডিআর বিদ্রোহে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সংশ্লিষ্টতা ছিলো বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (১৮ মার্চ) দুপুরে চট্টগ্রাম নগরীর ১৭নং পশ্চিম বাকলিয়া মৌসুমী আবাসিকের আরসিসি ড্রেনসহ রাস্তা নির্মাণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিডিআর বিদ্রোহের পেছনে বিএনপির ষড়যন্ত্র ছিলো। তারাই ওই ষড়যন্ত্রে ঘি ঢেলেছিলো। বিডিআর বিদ্রোহ যেদিন হয়, সেদিন ভোরে বেগম খালেদা জিয়া ক্যান্টনমেন্টের বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন এবং তারেক জিয়ার সঙ্গে বহুবার কথা বলেছেন। সেই রেকর্ড আমাদের কাছে আছে।

তিনি বলেন, ২০০৯ সালে সরকার গঠনের এক মাস পর থেকেই বিএনপি সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত, আর সরকারকে টেনে নামাতে বহুবার চেষ্টা করে বিএনপিই জনবিচ্ছিন্ন হয়েছে, তারাই দড়ি ছিঁড়ে পড়ে গেছে। মির্জা ফখরুলদের সরকারকে টেনে নামানোর হুমকি-ধামকি এখন মানুষের কাছে কৌতুক।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সরকার ক্ষমতায় থাকবে কী থাকবে না, দেশ পরিচালনার দায়িত্ব পালন করবে কী করবে না, সেই সময় দেওয়া না দেওয়ার মালিক হচ্ছে দেশের জনগণ। গত নির্বাচনে দেশের মানুষ দেশ পরিচালনার জন্য আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে আগামী নির্বাচন পর্যন্ত দায়িত্ব দিয়েছেন। সেজন্যই তিনি দেশ পরিচালনা করছেন।

সুপ্রিম কোর্টের নির্বাচনের বিষয়ে তিনি বলেন, সুপ্রিম কোর্টের ইতিহাসে যত কলঙ্কজনক ঘটনা ঘটেছে সবকিছুই বিএনপি ঘটিয়েছে। এর আগে তারা প্রধান বিচারপতির দরজায় লাথি মেরেছিল। এবার তারা সুপ্রিম কোর্টের ব্যালট ছিনতাই করেছে নির্বাচনী কার্যক্রমকে ভণ্ডুল করার জন্য। নির্বাচনী কার্যক্রমের জন্য প্যান্ডেলসহ যেসব স্থাপনা করা হয়েছিল সেগুলো ভাঙচুর করেছে। যেভাবে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে নির্বাচনী কেন্দ্র পুড়িয়ে দিয়েছিল তারা, ঠিক সেই সন্ত্রাসী কর্মকাণ্ড এখন সুপ্রিম কোর্টে নিয়ে গেছে বিএনপি। এটার জন্য তাদের বিচার হওয়া প্রয়োজন।

ড. হাছান মাহমুদ বলেন, আপনারা জানেন ঢাকা বারের নির্বাচনে তারা অংশগ্রহণ করেছিলো। সেখানে তারা শোচনীয় পরাজয় বরণ করেছে। তারা সুপ্রিম কোর্ট বারের নির্বাচনের আগেই বুঝতে পেরেছে এ নির্বাচনে তাদের জয়লাভের কোনো আশা নেই। সেজন্য তারা প্রথমে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়, এরপর তারা ব্যালট পেপার ছিনতাই করে এবং নির্বাচনী পরিচালনা করার স্থাপনাগুলো ভাঙচুর করে।