স্বাধীনতা দিবসে বিএনপির কর্মসূচি

0
104

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচিগুলো হচ্ছে- ২৬ মার্চ ভোর ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং দেশব্যাপী সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। ওই দিন সকাল ৭টায় বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে দলের শীর্ষ নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতারা জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর ঢাকায় ফিরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তমের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ এবং ফাতিহা পাঠ করবেন।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বেলা ১১ টায় মহানগর নাট্যমঞ্চ অথবা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ২৬ মার্চ ওলামা দলের উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত পুষ্পস্তবক অর্পণ করা হবে।

২৭ মার্চ বেলা ১১ টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মুক্তিযোদ্ধা গণ সমাবেশ অনুষ্ঠিত হবে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশে জেলা, মহানগরীতে পোস্টার বিতরণ করা হবে।

এছাড়া দেশের মহানগর, জেলা, উপজেলা পৌর শহরসহ সকল ইউনিটে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া বিএনপি’র সহযোগী অঙ্গ সংগঠন নিজস্ব কর্মসূচি প্রণয়ন করবে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি পালন করা হবে বলে জানান বিএনপির মহাসচিব।