শ্রীনগরে বালাশুর-নতুন বাজার বেহাল সড়কে ভোগান্তি, দুর্ঘটনার শঙ্কায় পথচারী

0
118

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বালাশুর চৌরাস্তা থেকে বিক্রমপুর জাদুঘর হয়ে নতুন বাজার বেহাল সড়কে চরম ভোগান্তি হচ্ছেন স্থানীয়রা। প্রায় দুই কিলোমিটার ভাঙ্গাচূরা খানাখন্দে ভরপুর সড়কে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে তাদের। এতে দুর্ঘটনার শঙ্কায় পড়েছেন পথচারীরা। এছাড়া সড়কটিতে মাটি-বালু ভর্তি মাহিন্দ্রা ট্রলি ও ড্রাম ট্রাকের অবাদ চলাচলে সড়কটি আরো নাজুক হয়ে পড়ছে। সড়ক জুড়ে সৃষ্টি হচ্ছে অসংখ্য ধুলো-বালির। স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়ছেন ভুক্তভোগীরা।

সরেজমিনে দেখা যায়, শ্রীনগর-দোহার আ লিক সড়কের বালাশুর চৌরাস্তা থেকে নতুন বাজার পর্যন্ত সড়কটির বেহাল চিত্র। এদিকে সরকারি শিশু পরিবার, বিক্রমপুর জাদুঘর ও নতুন বাজারসহ বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সেবামূলক ও ব্যবসা প্রতিষ্ঠানে যাতায়াতের একমাত্র প্রধান সড়ক এটি। সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন স্থানে পিচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কে অটোরিক্সা, মোটরসাইলসহ অন্যান্য যানবাহন চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

এলাকাবাসী জানান, এ পরিস্থিতিতে বৃষ্টি মৌসুমে সড়কের গর্তগুলো মৃত্যুকুপে পরিণত হয়ে উঠে। এতে করে প্রাণহানীর শঙ্কা পড়েছেন তারা। বিশেষ করে বিক্রমপুর জাদুঘরের সামনে (সাবেক জমিদার যদুনাথ রায়ের বাড়ি) সড়কটির প্রায় ৮শ’ ফুট রাস্তার অবস্থা খুবই নাজুক। প্রায় সময়ই ভাঙ্গাচূরা খানাখন্দে ভরপুর উঁচু-নিচু ঢেউ খেলানো রাস্তায় মোটরসাইকেল ও ব্যাটারি চালিত ইজিবাইক উল্টে যাওয়ার ঘটনা ঘটছে। নিজ চোখে না দেখলে কেউ বুঝতে পারবে না সড়কটির বর্তমান অবস্থা সম্পর্কে। এ অবস্থায় মানুষ চলাফেরায় কতটা ভোগান্তির শিকার হচ্ছেন। অন্যদিকে দিন ও রাতে সড়কে মাটির ট্রলি ও ড্রাম ট্রাকের উৎপাত তো থাকছেই।

এসব ট্রলির ওভারলোডিংয়ে বেহাল সড়কটি অনিরাপদ হয়ে উঠেছে। ধুলোবালিতে নাকাল হচ্ছে রাস্তার পরিবেশ। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে সড়কের সংস্কার কাজের দাবিতে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন স্থানীয়রা।

রাঢ়িখাল ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক খান বারীর কাছে এ বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন নম্বর বন্ধ পাওয়া গেছে।

স্থানীয় ইউপি সদস্য মো. সুলতান জনদুর্ভোগের কথা স্বীকার করে বলেন, আমরা রাস্তার বিষয়ে সংশ্লিষ্টজনদের সাথে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি।