আবারও জাতীয় দলে ডাক পেলেন ইব্রাহিমোভিচ

0
104

বারও জাতীয় দলে ডাক পেলেন রহস্যময় চরিত্র জ্লাতান ইব্রাহিমোভিচ। ইব্রা যতটা ভালো খেলেন, ততটা আলোচনায় থাকেন তার কথাবার্তা নিয়ে। বয়স ৪১। এই বয়সেও দাপিয়ে বেড়াচ্ছেন ইউরোপের শীর্ষ লিগ। খেলছেন ইতালিয়ান ক্লাব এসি মিলানের হয়ে। হাঁটুর চোটের কারণে দীর্ঘ ৯ মাস মাঠের বাইরে ছিলেন। অস্ত্রোপচারের পর ফিরে এসে মিলানের জার্সিতে তিনটি ম্যাচ খেলেছেন ইব্রা। এরই ফলশ্রতিতে ডাক পেয়েছেন সুইডেন জাতীয় দলে।

ইএসপিএনের প্রতিবেদন অনুযায়ী, ২০২৪ সালের ইউরো বাছাইপর্বে এই মাসে দুইটি ম্যাচ খেলবে সুইডেন। ২৪ মার্চ বেলজিয়াম ও ২৭ মার্চ আজারবাইজানের সঙ্গে খেলবে সুইডেন। ম্যাচ দুটির জন্য বুধবার (১৫ মার্চ) দল ঘোষণা করেছে সুইডিশ ফুটবল ফেডারেশন। দলে জায়গা পেয়েছেন তিনি। তবে পুরো ম্যাচ খেলার মতো শারীরিক অবস্থা এখন নেই ইব্রার।

এই প্রসঙ্গে সুইডিশ কোচ জেন অ্যান্ডারসন বলেন, ‘পুরো ম্যাচ খেলার মতো শারীরিক অবস্থা নেই তার। মিলানে যেভাবে খেলছে বদলি হিসেবে, তেমনটিই পরিকল্পনা আছে। তার দলে ফেরা মাঠ ও মাঠের বাইরে ইতিবাচক প্রভাব রাখবে।’

ইউরো বাছাইপর্বে যদি তাকে মাঠে নামানো হয় তাহলে একটি রেকর্ড গড়বেন ইব্রাহিমোভিচ। ইউরো বাছাইপর্বে সবচেয়ে বেশি বয়সে মাঠে নামার রেকর্ড ইতালির তারকা ফুটবলার দিনো জফের দখলে। ১৯৮৩ সালে ৪০ বছর ৯০ দিন বয়সে মাঠে নেমেছিলেন তিনি। ইব্রার বয়স ৪১ পেরিয়েছে। মাঠে নামলে রেকর্ডটা নিজের করে নিবেন এই তারকা ফরোয়ার্ড।

সুইডেনের জার্সিতে ইব্রাহিমোভিচ সর্বশেষ ম্যাচ খেলেছিলেন গত বছর মে মাসে পোল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফে। সুইডেনের হয়ে ১২১ ম্যাচে ৬২ গোল করেছেন তিনি, যা তাকে বানিয়েছে দেশটির সর্বোচ্চ গোলদাতা।