পোষা কুকুর নিয়ে পার্কে, বিপাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী

0
88

আবারও নিয়ম ভাঙলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। প্রথমবার মাস্ক না পরে লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করেছিলেন। দ্বিতীয়বার গাড়ি চালানোর সময় সিটবেল্ট না বেঁধে। প্রতিবারই দিতে হয়েছে জরিমানা। তবে এবার বিপাকে পড়লেন পার্কে পোষা কুকুরকে খোলা ছেড়ে দিয়ে, যা একেবারেই নিয়মবিরুদ্ধ।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মধ্য লন্ডনের হাইড পার্কে নিজের পোষা কুকুরকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সঙ্গে ছিল পরিবারের অন্য সদস্যরাও। দু’বছরের ল্যাব্রাডর প্রজাতির কুকুর নোভাকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন তারা। কিন্তু নোভার গলায় কলার থাকলেও কোনো ‘লেস’ (দড়ি) বাঁধা ছিল না। ফলে এদিক-সেদিক দৌড়ে বেড়াচ্ছিল প্রাণীটি। কিন্তু পার্কের নিয়ম হলো সেখানে কেউ কুকুর নিয়ে গেলে গলায় লেস বাঁধা থাকা বাধ্যতামূলক। কিন্তু ঋষি সেই নিয়ম মানেননি।

বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় পুলিশের পক্ষ থেকে সেখানে অবস্থানরত এক নারীকে পার্কের নিয়মাবলী জানানো হয়। পরে কুকুরটির গলায় লেস বাঁধা হয়। অনেকের অনুমান, পুলিশ ঋষি সুনাকের স্ত্রী অক্ষতা মূর্তিকে সতর্ক করেছিল। এরপরই নোভাকে রাস্তা থেকে সরিয়ে নেওয়া হয়। এ ঘটনার একটি ভিডিও সোশালে ছড়িয়ে পড়েছে। আর তারপরই উঠেছে সমালোচনার ঝড়।