বাংলাদেশ সোসাইটি অব মন্ট্রিয়লের আয়োজনে বর্ণাঢ্য পিঠা উৎসব

0
468

বাংলাদেশ সোসাইটি অব মন্ট্রিয়ল আয়োজিত এ যাবত কালের সবচেয়ে বড় পিঠা উৎসব হয়ে গেল মন্ট্রিয়লে।শনিবার মন্ট্রিয়লের ৬৭৬৭ কোত দ্য নেইজ এর হল রুম ছিল কানায় কানায় পূর্ণ। প্রায় ২০টি পিঠা স্টলে নানা রকম পিঠার আয়োজন ছিল উৎসবে। আয়োজন ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।

বাঁধ ভাঙা জোয়ার ছিল পিঠা উৎসবে, দুপুর তিনটা থেকে রাত দশটা পর্যন্ত উৎসবের আমেজে মানুষের ঢল নেমেছিল। অনেক বিদেশীকেও দেখা যায় উৎসবে, বাঙালী নারী জান্নাত ইসলাম তুষ্টির সাথে উপস্থিত ছিলেন তার বিদেশী স্বামী পাস্কেল। পিঠা উৎসবের গ্রান্ড স্পন্সর ছিলেন টিম হর্টন কফি হাউস এর কর্ণধার শানু নজরুল আলম শানু।

সার্বিক তত্ত্ববধায়নে ছিলেন বাংলাদেশ সোসাইটি অব মন্ট্রিয়লের সভাপতি এজাজ আকতার তৌফিক। সোসাইটির মহিলা সদস্যেদের কর্ম তৎপরতা প্রশংসনীয় ছিল। ইশরাত আলম, জান্নাত ইসলাম তুষ্টি, দেবপ্রিয়া কর রুমা তাদের কর্ম তৎপরতায় পিঠা উৎসবে মহিলাদের উপস্থিতি ছিল বাঁ ভাঙা জোয়ার।

ইশরাত আলমের সঞ্চালনে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে  সোনামনিদের আবৃত্তিতে অংশ নেয় পঙ্তি ও ঈয়ারা। সঙ্গীত পরিবেশন করেন দেবপ্রিয়া কর রুমা, মৃণাল পিংকু, পুষ্পিতা দেব চম্পা , জয়  কাশেম ও আনাম। ঢোল বাজিয়েছেন মাহমুদ।