রেফারি কেনার অভিযোগে বিপদের মুখে বার্সেলোনা

0
90

ফুটবলে সময়টা ভালো গেলেও মাঠের বাইরে নতুন বিতর্কে জড়িয়েছে বার্সেলোনা। স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে রেফারি কেনার গুরুতর অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেই থেমে থাকেনি, বিষয়টি গড়িয়েছে আদালতে। রেফারি কেনার অভিযোগ এনে বার্সেলোনা ও ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা করেছে স্প্যানিশ প্রসিকিউটররা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবর অনুসারে, স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিস শুক্রবার (১০ মার্চ) মামলা করার বিষয়টি জানায়। তবে মামলাটি বিচারক গ্রহণ করবে কি না সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসেনি। এমনকি বার্সেলোনা কেমন শাস্তি পাবে সেটার উত্তরও মেলেনি।

১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন জোসে মারিয়া এনরিকেস নেগরেইরা। অভিযোগ উঠেছে ২০০১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত নাকি নেগরেইরার কোম্পানি ‘ডিএএসএনআইএল নাইন্টি ফাইভ’-কে ৭৩ লাখ ইউরো দেয় বার্সা। বিষয়টি সামনে আসে গত মাসে।

ঘটনা প্রকাশের পর তাৎক্ষণিকভাবে এ অভিযোগ প্রত্যাখ্যান করে বিবৃতি দেয় বার্সা। ক্লাবটি অর্থ দেওয়ার কথা স্বীকার করে নিলেও সেটি দ্বারা ম্যাচের ফল প্রভাবিত করার কোনো উদ্দেশ্য ছিল না বলে নিশ্চিত করে। পাশাপাশি ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা কদিন আগে জানান, বিষয়টি নিয়ে শিগগিরই তারা বিস্তারিত তুলে ধরবেন।

তবে এর মধ্যেই মামলাটি গড়াল আদালতে। এখন বিচারক মামলা গ্রহণ করবেন কি না অথবা বার্সেলোনার কেমন শাস্তি মিলবে সেটাই দেখার অপেক্ষা!