১০২ কেজি কাভার্ড ভ্যান ভর্তি গাঁজাসহ গ্রেফতার-৩

0
187

মনির হোসেন জীবন– র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রাজধানীর অদূরে নারায়গঞ্জের বন্দর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১০২ কেজি নিষিদ্ধ দু’টি কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ তিন জন মাদককারবারিকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, কুখ্যাত মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা মোঃ জামাল হোসেন (২৭), তার সহযোগী মোঃ জসিম উদ্দিন (২৮) ও মোঃ ওমর ফারুক (২৭)।

র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর সদস্যরা মঙ্গলবার দিবাগত গভীর রাতে নারায়গঞ্জের বন্দর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১০২ কেজি গাঁজাসহ তিন জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তাদের নিকট থেকে ১০২ কেজি গাঁজা, ২ টি কাভার্ড ভ্যান এবং নগদ ৫ হাজার ১১০ টাকা উদ্বার মূলে জব্দ করা হয়। জব্দকৃত গাঁজার বাজার মূল্য প্রায় অর্ধ কোটি টাকা বলে জানা গেছে।

র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ ১০২ কেজি গাঁজা উদ্বারের বিষয়টি এ খবর নিশ্চিত করেছেন।

এদিকে, আজ রাতে র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক বিষয়টি স্বীকার করে জানান, গ্রেফতারকৃত আসামীরা তাদের কৃতকর্মের বিষয়টি র‌্যাবের কাছে স্বীকার করেছে।

এএসপি ফারজানা হক জানান, মাদক ব্যবসায়ী চক্রটি দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে মাদকের বড় বড় চালান নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে আসছিল।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন সময় বিভিন্ন অভিনব পদ্ধতি অবলম্বন করে অবৈধ মাদকের চালান বহন করে থাকে। মূলত তারা পণ্যবাহী কাভার্ড ভ্যান চালায় এবং পণ্য বহনের আড়ালে অবৈধ মাদকের বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে র‌্যাবের এ কর্মকর্তা।