ফ্যামিলি কার্ডধারীদের টিসিবি পণ্য দেওয়া শুরু

0
83

সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সাশ্রয়ে বিক্রি করছে চিনি, ছোলা, খেজুর ও মসুর ডাল। নিম্ন আয়ের মানুষদের জন্য আজ বৃহস্পতিবার থেকে এসব পণ্য বিক্রি শুরু করেছে সংস্থাটি।

সংস্থাটি সয়াবিন তেল, চিনি ও মসুর ডালের সঙ্গে রমজান মাস উপলক্ষে খেজুর ও ছোলা বিক্রি করছে। তবে গত বছরের চেয়ে এবার প্রতি কেজি খেজুরে ২০ টাকা বাড়ানো হয়েছে।

বুধবার (৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাজধানীর তেজগাঁওয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও থানার তিব্বত মোড়ে টিসিবির আঞ্চলিক কার্যালয়ের সামনে থেকে বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রমজান উপলক্ষে কার্ডধারী এক কোটি পরিবারকে দুই পর্বে পণ্য কেনার সুযোগ দেওয়া হবে।

একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি করে চিনি, ছোলা ও খেজুর কিনতে পারবেন। এসব পণ্য নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী বিক্রি করা হবে টিসিবির ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনায়।

কার্ডধারীরা প্রতি কেজি চিনি ৬০ টাকা, খেজুর ১০০ টাকা, মসুর ডাল ৭০ টাকা, ছোলা ৫০ টাকা এবং সয়াবিন তেল ১১০ টাকা লিটারে কিনতে পারবেন।