ইউরোপ সেরার মঞ্চে ফের স্বপ্নভঙ্গ পিএসজির

0
115

ইউরোপ সেরার মঞ্চে আবারো স্বপ্নভঙ্গ হয়েছে পিএসজির। শেষ ষোলোর দ্বিতীয় লেগে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছে মেসি-এমবাপ্পেরা।

বুধবার রাতে ঘরের মাঠে ২-০ গোলে জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা। পিএসজির মাঠে প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল তারা।

প্রথম লেগে ঘরের মাঠে হেরে পিছিয়ে থেকেই মাঠে নামে পিএসজি। ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে আলিয়েঞ্জ অ্যারেনায় আসলেও মাঠে খেলায় তেমন প্রভার বিস্তার করতে পারেনি ফরাসিরা।

প্রথমার্ধে জাল বাঁচালেও বিরতির পর আর স্বাগতিকদের আটকে রাখতে পারেনি প্যারিসিয়ানরা।দুয়েকবার ঝলক দেখালেও দলের প্রয়োজনের সময় এগিয়ে আসতে পারলেন না পিএসজির দুই তারকা মেসি-এমবাপ্পে।

ম্যাচের ৬১ মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন চুপো মটিং। নিজেদের অর্ধে মার্কো ভেরাত্তি বল হারালে পেয়ে যান লেয়ন গোরেটস্কা। সুযোগ থাকলেও নিজে শট না নিয়ে তিনি খুঁজে নেন অরক্ষিত চুপো-মোটিংকে। বাকিটা অনায়াসে সারেন পিএসজির সাবেক এই ফরোয়ার্ড।

শেষদিকে ব্যবধান বাড়ন সের্জি গেনাব্রি। প্রতি আক্রমণে জোয়াও কানসেলোর কাছ থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথায় ঠিকানা খুঁজে নেন তিনি।

যোগ করা সময়ে জালে বল পাঠান সাদিও মানে। তবে অফসাইডের জন্য মেলেনি গোল।

এতে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে হেরে ছিটকে গেল ক্রিস্তোফা গালতিয়েরের শিষ্যরা। তাতে আরও একবার ইউরোপ সেরার মঞ্চ থেকে শূন্য হাতে ফিরল পিএসজি।

অপর ম্যাচে টটেনহ্যামরে সঙ্গে গোলশূন্য ড্র করলেও আগের লেগে ১-০ গোলে এগিয়ে থাকায় শেষ আটে পা রেখেছে ইতালিয়ান ক্লাব এসি মিলান।

শেষ আটে এসি মিলানের মুখোমুখি হবে বায়ার্ন।