বাগেরহাটের মোংলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

0
125

সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ বাগেরহাটের মোংলায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” প্রতিপাদ্য নিয়ে দিবসটি উপলক্ষে সারাদেশের মতো মোংলায়ও আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন কর্মসূচিতে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

মোংলা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সকাল সাড়ে ১০টায় উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ’র সভাপতিত্বে মোংলা সরকারি কলেজের প্রভাষক মাহবুবুর রহমান’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ঈশরৎ জাহান, সহকারী প্রোগ্রামার (উপজেলা আইসিটি অফিসার) সৌমিত্র বিশ্বাস, উপজেলা সমাজসেবা অফিসার এস এম মাসুদ রানা, উপজেলা নির্বাচন অফিসার উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নারী ছাড়া কোনো কাজই সম্ভব নয়। নারীরা আজ স্বাবলম্বী হয়ে উঠছে। নিজেদের পায়ে তারা দাঁড়িয়ে সকল ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন। আলোচনা সভায় কর্মক্ষেত্রসহ সব স্তরে নারীদের অধিকার, সমতা ও শিক্ষার বিষয়ে গুরুত্ব তুলে ধরেন বক্তরা।

আলোচনাসভা শেষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্প মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সনদ প্রদান করেন অতিথিবৃন্দরা।