আহতদের চিকিৎসায় বাড়তি ডাক্তার ও নার্স: ঢামেক পরিচালক

0
99

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনার পর তাদেরকে জরুরিভিত্তিতে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া চিকিৎসায় বাড়তি ডাক্তার ও নার্স আনা হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় এ তথ্য জানান। তিনি বলেন, ‘আমরা বাড়তি চিকিৎসক ও নার্স এনেছি। যত জিনিসপত্র লাগে সব জোগাড় করেছি। এখানে এ পর্যন্ত চিকিৎসা নিতে এসেছেন শতাধিক আহত ব্যক্তি।’

তিনি আরও বলেন, ‘এতোসংখ্যক মানুষের চিকিৎসা দেয়ার জন্য জায়গা করাটাও তো সময়ের ব্যাপার। আমরা আহতদের সবাইকে এখনও ভর্তি করতে পারিনি। প্রাথমিক চিকিৎসা শেষে এখন পর্যন্ত ৬০ থেকে ৭০জনকে ওয়ার্ডে নেয়া হয়েছে। প্রক্রিয়াটি চলমান।

ঢামেক পরিচালক বলেন, ‘বিস্ফোরণের এই ঘটনায় মোট কতজন আহতকে হাসপাতালে আনা হয়েছে এবং চিকিৎসা দেয়া হচ্ছে তা নির্দিষ্ট করে বলতে আমাদের একটু সময় লাগবে। আমাদের যতো সুযোগ-সুবিধা আছে তার পুরোটা আমরা কাজে লাগাচ্ছি।

হতাহতদের অবস্থা জানতে চাইলে পরিচালক বলেন, ‘এখন পর্যন্ত ১১জন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তাৎক্ষণিক যাদেরকে এখানে আনা হয়েছে তাদের বেশিরভাগই মাল্টিপল ফ্র্যাকচার। মাথায় ইনজুরি, রক্তাক্ত, প্রচুর ব্লিডিং হয়েছে।’

রাজধানীর গুলিস্তানে বহুতল ভবনে বিস্ফোরণে নিহত বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ১২ জন পুরুষ ২ জন নারী বলে গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া। এ ঘটনায় অন্তত শতাধিক আহত হয়েছেন।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫৫ মিনিটে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে ৫ তলা একটি ভবনে এ ঘটনা ঘটে।

এরইমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।