গ্লোবাল পিস সামিটে বাংলাদেশি অ্যাম্বাসেডর নির্বাচিত হলেন সিয়াম

0
536

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ খুলনা মেডিকেল কলেজের এমবিবিএস ১ম বর্ষের শিক্ষার্থী এস এম সিয়াম ফেরদৌস। তিনি মেডিকেল ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, ডেন্টাল, বুয়েট প্রিলি,বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছে চাসপ্রাপ্ত।

পিএসসিতে গণিতে ১০০ সহ বিজ্ঞানের বিষয়গুলো ৯৯.৫% নম্বর, জেএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি,এইচএসসিতে পদার্থবিজ্ঞানে ২০০ তে ২০০ নম্বরসহ গোল্ডেন এ প্লাস পেয়েছেন। ১২তম বাংলাদেশ টেলিভিশন ন্যাশনাল কুইজার,জাতিসংঘের তরুণ প্লাটফর্মে বাংলাদেশ থেকে নির্বাচিত প্রতিনিধি, রচনায় সারা বাংলাদেশে ২য়, বিতর্কে বিভাগীয় সেরা,আবৃত্তি, বাংলাদেশ মেডিকেল স্টুডেন্ট সোসাইটি, জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডসহ শতাধিক পুরস্কার পেয়েছেন। তিনি সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় এবং খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী ছিলেন। সম্প্রতি বিশ্বশান্তি প্রতিষ্ঠায় প্রসরমান কাজের স্বীকৃতি স্বরূপ ১৫-১৮ই মার্চ ২০২৩ দুবাইয়ে অনুষ্ঠিত গ্লোবাল পিস সামিট বাংলাদেশ থেকে অ্যাম্বাসেডর হিসাবে নির্বাচিত হয়েছেন এ মেডিকেল শিক্ষার্থী। উক্ত সামিটে অংশগ্রহণ করে বিশ্বমঞ্চে সারা বিশ্বের সামনে বাংলাদেশকে তুলে ধরতে ও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং এর সাথে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় চলমান কাজের ধারা অব্যাহত রাখতে স্পন্সরশীপ অত্যন্ত প্রয়োজন। অতএব গ্লোবাল পিস সামিটে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণের জন্য এবং বিশ্বমঞ্চে বাংলাদেশের সুনাম অর্জনের প্রেক্ষিতে উক্ত স্পন্সরশিপের জন্য সবার কাছে উদাত্ত আহ্বান জানানো হলো।

গ্লোবাল পিস সামিটে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হওয়ায় এস এম সিয়াম ফেরদৌস বলেন, সত্যি কথা বলতে আমি এটার জন্য অনেক নির্ঘুম রাত কাটিয়েছি, অনেক পরিশ্রম করেছি। যখন রেজাল্ট টা পেলাম তখন আসলেই অন্য রকম ভালো লাগছিল। বিশ্বের বুকে বাংলাদেশের পতাকা তুলে ধরতে পারব, বিশ্ব মঞ্চে এত এত দেশের সামনে সবাই আমার বাংলাদেশকে চিনবে, বাংলাদেশের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল হবে সারা পৃথিবীর সামনে এই বিষয়টা আসলেই স্বপ্নের মতো।