গাইবান্ধায় কমিউনিস্ট পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
114

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী গাইবান্ধায় পালিত হয়েছে। এ উপলক্ষে লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার (৬ মার্চ) সকাল ১১টায় জেলা কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। এরপর লাল পতাকার বর্ণাঢ্য মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কার্যালয় চত্বরে সমাবেশে মিলিত হয়।

কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট শাহাদৎ হোসেন লাকুর সভাপতিত্বে রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সম্পাদকমন্ডলীর মিতা হাসান প্রমুখ।

উপস্থিত ছিলেন জেলা সিপিবি’র সাবেক সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, প্রবীণ কমিউনিস্ট সুভাষ শাহ রায়, সম্পাদকমন্ডলীর সদস্য আসোয়াদ আলী, গোলাম রব্বানী মুসা, ছাদেকুল ইসলাম, সুপ্রিয়া দেব ও জেলা উপজেলা নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ১৯৪৮ সালের ৬ মার্চ কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠার পর থেকে এদেশের মানুষের অধিকার আদায়ের লড়াইয়ে সামিল থেকেছে অবিরাম। পাকিস্তান আমলের ২৪ বছর পার্টির নিষিদ্ধ থাকার পরেও কমিউনিস্ট পার্টি কৃষক আন্দোলন, ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্বাধীনতার পরেও বারবার পার্টির উপর আঘাত এসেছে, করা হয়েছে নিষিদ্ধ। ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। তারা বলেন, সকল বাধা অতিক্রম করে মেহনতি মানুষের পার্টি কমিউনিস্ট পার্টি মানব মুক্তির সংগ্রাম চালিয়ে যাচ্ছে।