ঝিনাইদহে সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার বার্ষিক ক্রিড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

0
361

নিজস্ব প্রতিনিধিঃ “মাদককে না বলি খেলাধুলাকে আঁকড়ে ধরি” এই স্লোগানকে প্রতিপাদ্য করে ঝিনাইদহের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সিদ্দিকীয়া কামিল মাদ্রাসায় প্রতি বছরের ন্যায় এবারও বার্ষিক ক্রিড়া, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হয়ে বেলা ২টা পর্যন্ত বিভিন্ন বিষয়ে চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় হাই জাম্প, দৌড়, লংজাম্প, বালিশ বদল, চেয়ার সিটিং, সংগীত প্রতিযোগিতা, গজল, কোরান তেলওয়াত, ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রত্যেক বিভাগ থেকে ১ম ২য় ও তৃতীয় স্থান অধিকারীকাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় জাতীয় সংসদ সদস্য, আসন ২৭ (ঝিনাইদহ-মাগুরা) জনাব খালেদা খানম। সভাপতিত্ব করেন ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি জনাব সাব্বির আহমেদ রুকু, সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ জনাব মুহাম্মদ রুহুল কুদ্দুস। সুধীজন হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ব্যাপারী পাড়ার বিশিষ্ট সমাজ সেবক বাবুল আক্তার,মাদ্রাসার শিক্ষক কর্মচারী কর্মকর্তাসহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি বলেন, মানুষের মানুসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। সমাজ থেকে মাদক দুর করতে প্রত্যেকটি ছাত্র- ছাত্রীর পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা খেলাধুলার প্রতি বিশেষ নজর রাখেন এবং খেলাধুলার মান উন্নয়নে তিনি বিশেষ বরাদ্দের ব্যবস্থা করে থাকেন। বাংলাদেশ আওয়ামী লীগ রাস্ট্র ক্ষমতার আছে বিধায় আন্তর্জাতিক মহলে বাংলাদেশের খেলাধুলার ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ কামাল ছিলেন একজন খেলোয়াড়, তিনি বাংলাদেশের স্বনামধন্য আবহানী ক্রিয়া চক্র নামে একটি ক্লাব প্রতিষ্ঠা করেছিলেন। যে ক্লাবটি আরও বাংলাদেশের অন্যান্য ক্লাবগুলোর মধ্যে শীর্ষ স্থানে অবস্থান করছে। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।